খেলা

পর্তুগাল পারলো না বেলজিয়ামের সাথে

By Daily Satkhira

June 04, 2018

খেলার খবর: বিশ্বকাপের আগে সময়টা মোটেও ভালো যাচ্ছে না পর্তুগালের। ঘরের মাঠে তিউনিশিয়ার বিরুদ্ধে ড্র করার পর এবার অ্যাওয়ে ম্যাচে বেলজিয়ামের কাছে আটকে গেল ইউরোপ চ্যাম্পিয়নরা।

রাশিয়া যাবার হওয়ার আগে বাকি দলগুলির মতো পর্তুগালও আন্তর্জাতিক ম্যাচে নিজেদের যাচাই করে নিতে ব্যস্ত। পর পর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলিতে জয় অধরা থাকায় আত্মবিশ্বাসে ধাক্কা লাগা স্বাভাবিক রোনালদোদের। যদিও ক্রিশ্চিয়ানোকে বিশ্বকাপের আগে একটানা ক্লাব ফুটবল খেলার ক্লান্তি কাটিয়ে ওঠার পর্যাপ্ত সুযোগ দিচ্ছেন কোচ স্যান্টোস। তাই প্রীতি ম্যাচগুলি থেকে রিয়াল তারকাকে দূরে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে পর্তুগাল।

তিউনিশিয়ার বিরুদ্ধ শেষ ম্যাচে ড্র করলেও পর্তুগালের ইতিবাচক দিক ছিল দুবার প্রতিপক্ষের গোলমুখ খুলে ফেলেছিল তারা। বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচ শেষ হয় গোলশূন্যভাবে। বরং বেলজিয়ামের কাছে দুঃস্বপ্নের হয়ে দেখা দিতে পারে ম্যাচটি। কারণ ম্যাচের নিরুত্তাপ নব্বই মিনিটে একমাত্র উল্লেখযোগ্য ঘটনা হল বেলজিয়াম তারকা ভিনসেন্ট কোম্পানির চোট পেয়ে মাঠ ছাড়া। চোটের গুরুত্ব এখনো বোঝা না গেলেও প্রিমিয়র লিগ জয়ী ম্যান সিটি অধিনায়কের বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়ল বলা চলে।

দ্বিতীয়ার্ধের খেলা ১০ মিনিট গড়ানোর পরেই মার্টিন্সের সঙ্গে ধাক্কায় চোট পান ভিনসেন্ট। তার পরিবর্তে বোয়াতাকে মাঠে নামান বেলজিয়াম কোচ মার্টিনেজ। কুঁচকিতে চোট পেয়েছেন বেলজিয়াম তারকা। ম্যাচের শেষেই ভিনসেন্টের চোটের জায়গায় স্ক্যান করানো হয়। রিপোর্ট হাতে না আসা পর্যন্ত নিশ্চিতভাবে বলা সম্ভব নয় তার বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কতটা।