কালিগঞ্জ

নলতায় বৃহৎ ইফতার মাহফিলে নৌ-সচিব আব্দুস সামাদ

By Daily Satkhira

June 08, 2018

নলতা ডেস্ক: হযরত খানবাহাদুর আহছানউল্লা (র:) একজন আলোকবর্তিকা মানুষ ছিলেন। শিক্ষা সংস্কার, সমাজ সংস্কার থেকে শুরু করে মহৎ সব কাজ গুলো করে গেছেন মানুষের কল্যাণে। তিনি সমাজের মানুষকে আলোর পথ দেখিয়েছেন। পীরকেবলা খানবাহাদুর আহছানউল্লার জীবন আদর্শে চললে আমাদের জীবন সুন্দর হয়ে উঠবে। তার আদর্শের মানুষ সকলের শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব আলহাজ¦ আনছান উদ্দীন আহমেদ আমাদের সকলের আত্মার আত্মীয়।

শুক্রবার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা শরীফের সর্ববৃহৎ ইফতার মাহফিলে অংশ নিয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুস সামাদ এসব কথা বলেন। এর আগে তিনি পাক রওজা শরীফ জিয়ারত করেন। এবং নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন প্রতিষ্ঠিত আহছানিয়া মিশন চক্ষু ও জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন।

এসময় সচিবের সাথে উপস্থিত ছিলেন পাক রওজা শরীফের খাদেম আলহাজ্ আনছার উদ্দীন আহমেদ, অধ্যাপক ডা: ফকরুল ইসলাম, স্থানীয় সরকার সাতক্ষীরা শাখার উপ-পরিচালক শাহ আব্দুল সাদী, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈন উদ্দীন হাসান, সহকারি কমিশনার ভূমি নুর আহমেদ মাসুম, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ¦ আব্দুল মজিদ, যুগ্ম সম্পাদক সাঈদুর রহমান, চৌধুরী আমজাদ হোসেন, এবাদুল হক, আহছানিয়া দরবেশ আলী ক্যাডেট স্কুলের পরিচালক সোহরাব হোসেন সবুজ, মনিরুল ইসলামসহ মিশনের অন্যান্য কর্মকর্তা এবং প্রতিদিনের ন্যায় প্রায় ৭ হাজার মুসল্লি ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাযাত পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব মাও: আবু সাঈদ রংপুরী।