বিনোদন

রজনীকান্তের ‘কালা’কে দুধ দিয়ে স্নান করালেন ভক্তরা

By Daily Satkhira

June 08, 2018

রজনীকান্তের ছবির মুক্তি মানেই যেন দক্ষিণ ভারতে উৎসবের আমেজ। ছবির মুক্তি উপলক্ষে দোকানপাট ও অফিস বন্ধ রাখার মতো ঘটনাও দেখা গেছে এর আগে। তবে রজনীকান্তের ভক্ত হিসেবে সবাইকে ছাড়িয়ে গেছে মহারাষ্ট্র স্টেট রজনীকান্ত মাক্কাল অ্যাসোসিয়েশন। গতকাল মুক্তি পেয়েছে রজনীকান্ত অভিনীত ‘কালা’। বক্স অফিসে ছবিটির ভাগ্য যাতে তাঁর সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ‘কাবালি’র মতো না হয়, তাই পুণ্যস্নান করিয়েছেন তাঁরা।

ডিএনএ ইন্ডিয়ার খবরে প্রকাশ, শুভ সূচনার জন্য রজনীকান্তের ছবিতে নারকেল ভাঙা এবং ছবির পোস্টারে দুধ ঢেলেছেন মহারাষ্ট্র স্টেট রজনীকান্ত মাক্কাল অ্যাসোসিয়েশনের সদস্যরা। মহারাষ্ট্র স্টেট রজনীকান্ত মাক্কাল অ্যাসোসিয়েশনের সম্পাদক ক্রিস্টোফার মহিমাদাশ বলেন, ‘আমরা রজনীকান্ত স্যারের পোস্টার অভিষেক (পুণ্যস্নান) করিয়েছি দুধ দিয়ে। পাশাপাশি তাঁর ছবির ওপর নারকেল ভাঙা হয়েছে। এটা প্রতিবছরই করা হয়, যখন তাঁর ছবি মুক্তি পায়।’

তবে তাঁদের এবারের পূণ্যস্নান বেশ সফলই হয়েছে বলা যায়। গতকাল ভোর ৪টা থেকে ভারি বৃষ্টি উপেক্ষা করে অরুণা থিয়েটারে অপেক্ষা করতে দেখা গেছে ভক্তদের। অরুণা থিয়েটারের স্বত্বাধিকারী নামবি রাজন জানান, ‘সবগুলো শো-ই হাউসফুল। এটা প্রায়ই হয় যখন রজনী স্যারের ছবি মুক্তি পায়।’ এ ছাড়া ছবিটি দেখতে ১৫-২০ জনের বড় বড় দলে আসতে দেখা গেছে ভক্তদের। এ ছাড়া সিনেমা হলের ভেতরে ভক্তদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

‘কালা’ ছবিতে কারিকালান নামের বস্তিনিবাসী একজন ডনের চরিত্রে অভিনয় করছেন রজনীকান্ত। যেখানে রাজনৈতিক নেতার হাত থেকে নিজের বস্তি বাঁচানোর লড়াই করতে দেখা যাবে থালাইভা খ্যাত দক্ষিণের এই মহাতারকাকে। আর এই দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক নেতার চরিত্রে দেখা যাবে নানা পাটেকারকে। ছবির নেতিবাচক চরিত্রে রয়েছেন তিনি। ছবিটির কাহিনী লিখেছেন পিএ রণজিৎ। পরিচালনাও করেছেন তিনি। ছবিতে রজনীকান্ত ও নানা পাটেগার ছাড়াও আরো অভিনয় করছেন হুমা কোরেশি, এশওয়ারি রাও, অঞ্জলি পাতিলসহ আরো অনেকে। ছবিটির প্রযোজনায় রয়েছেন রজনীকান্তের মেয়ের জামাই ধানুশ।