খেলা

ভারতকে বড় সংগ্রহ গড়তে দেয়নি আফগানিস্তান

By Daily Satkhira

June 15, 2018

খেলার খবর: আফগানদের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়া হল না ভারতের। প্রথম দিনের ৬ উইকেটে ৩৪৭ রানের পর থেকে খেলতে নেমে ভারত তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ৪৭৪ রানে।

আগের দিন লোকেশ রাহুল আউট হওয়ার আগের বল পর্যন্ত একসময় ভারত ২ উইকেটে ২৮৪ রানে দাঁড়িয়েছিল ভারত। দুই ওপেনার শিখর ধাওয়ান ও মুরালি বিজয়ের শতরান ও তিন নম্বরে লোকেশের আগ্রাসী হাফসেঞ্চুরির পর ভারতের বিশাল ইনিংস গড়ে তোলা কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল।

মিডল অর্ডারে পুজারা, রাহানে ও কার্তিক খুব বেশি সময় মাঠে কাটাতে না পারায় সাময়িকভাবে ধাক্কা লাগে ভারতীয় ইনিংসে। তবে অশ্বিন, জাদেজাদের নিয়ে হার্দিক পান্ডিয়ার লড়াই পুনরায় ম্যাচের নিয়ন্ত্রণ হাতে এনে দেয়। শেষবেলায় উমেশ যাদব ব্যাট চালিয়ে কার্যকরী যোগদান রাখেন দলের ইনিংসে।

গত দিনের অপরাজিত ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফেরেন। ব্যক্তিগত ১৮ রানে ইয়ামিন আহমদজাইয়ের বলে উইকেটরক্ষক জাজাইয়ের হাতে ধরা পড়েন অশ্বিন। জাদেজার সঙ্গে জুটি বেঁধে অষ্টম উইকেটের জুটিতে ৬৭ রান যোগ করেন হার্দিক পান্ডিয়া।

আফগানিস্তানের হয়ে প্রথম ইনিংসে ৫১ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন আহমদজাই।

দু’টি করে উইকেট নিয়েছেন ওয়াফাদার ও রশিদ খান। একটি করে উইকেট নবি ও মুজিব উর রহমানের। ভারতের ইনিংস শেষ হওয়া মাত্রই মধ্যাহ্ন ভোজের বিরতি ঘোষণা করে আম্পায়াররা।