খেলা

স্পেন-পর্তুগাল কেউই যেতেনি জিতেছে রোনালদো

By Daily Satkhira

June 16, 2018

খেলার খবর: খেলা শুরুর আগেই দুঃসংবাদটি পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কর ফাঁকির অভিযোগে সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে স্প্যানিশ আদালত। সেই স্পেনের বিপক্ষেই কিনা দারুণ উজ্জীবিত ছিলেন তিনি। ম্যাচের প্রথমার্ধে জোড়া গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন এই রিয়াল মাদ্রিদ তারকা। শুধু তাই নয়, রাশিয়া বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করে দলকে পরাজয়ের হাত থেকেও রক্ষা করেন।

সোচিতে অনুষ্ঠিত স্পেন-পর্তুগালের ম্যাচটি ৩-৩ গোলে সমতায় শেষ হয়েছে। ম্যাচে পর্তুগালের পক্ষে রোনালদো হ্যাটট্রিক করলেও, স্পেনের পক্ষে দিয়েগো কস্তা জোড়া গোল করেন।

এর আগে অবশ্য চতুর্থ মিনিটেই পর্তুগালকে এগিয়ে দেন রোনালদো, পেনাল্টি থেকে গোলটি করেন তিনি। তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ২৪ মিনিটে স্পেন গোলটি সমতা নিয়ে আসে স্ট্রাইকার দিয়েগো কস্তার গোলে।

১-১ গোলের সমতায় যখন প্রথমার্ধের খেলা শেষ হতে চলছিল, ঠিক তখনই রোনালদো ঝলক দেখান। ৪৪ মিনিটে ডি-বক্সের সামনে থেকে চমৎকার শটে লক্ষ্যভেদ করেন এই রিয়াল তারকা। স্পেন গোলরক্ষের হাতফসকে বলটি জালে জড়ায়।

অবশ্য দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্পেন। ৫৫ মিনিটে দলের এবং ব্যক্তিগত দ্বিতীয় গোল করে খেলার সমতা ফেরান (২-২) কস্তা।

আর তিন মিনিট পর নাচো স্পেনকে এগিয়ে দেন (৩-২), বক্সের বাইরে থেকে আচমকা শটে। তাঁর শট সাইডবারে লেগে জালে জড়ায়।

ম্যাচে এগিয়ে যাওয়ার পর সাবেক চ্যাম্পিয়নরা পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে নেয়। কিন্তু শেষ মুহূর্তে আবার ঝলক দেখান রোনালদো। বক্সের বাইরে থেকে চমৎকার এক ফ্রি-কিকে গোল করে দলকে হারের হাত থেকে রক্ষা করেন। আর নিজের ঝুলিতে রাখেন আসরে প্রথম হ্যাটট্রিক। রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের এই ড্র অনেকটা জয়ের সমান। এই ড্রয়ের ফলে দুই দল এক পয়েন্ট করে পেয়েছে।