জাতীয়

বেড়াতে গিয়ে দুই ভাইবোনসহ চার শিশুর মৃত্যু

By Daily Satkhira

June 16, 2018

দেশের খবর: গাজীপুরে বেড়াতে এসে নৌকা ডুবে দুই ভাইবোনসহ চার শিশু মারা গেছে। এদের মধ্যে তিনজন মেয়ে ও একজন ছেলে। তাদের মধ্যে দুই ভাইবোন রয়েছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায় তুরাগ নদের একটি সংযোগ খালে এই দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, ঈদুল ফিতর উপলক্ষে কোনাবাড়ীর হরিণারচালা এলাকায় হাবু মিয়ার বাড়ির ভাড়াটিয়া নয় শিশু ছেলেমেয়ে আজ বিকেল সাড়ে ৩টার দিকে বাইমাইল এলাকায় যায়। তারা ছোট একটি নৌকা ভাড়া করে তুরাগ নদীর সংযোগ খালে যায়। হঠাৎ নৌকাটি একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। নয় শিশুর মধ্যে পাঁচজন পিলার ধরে থাকে। অপর চার শিশু পানিতে ডুবে যায়। এলাকাবাসী দ্রুত নৌকা নিয়ে পাঁচজনকে জীবিত উদ্ধার করে। পরে পানিতে খোঁজাখুঁজি করে চার শিশুর মরদেহ উদ্ধার করে।

নিহতরা হলো পাবনার মজিবুর রহমানের ১০ বছর বয়সী মেয়ে মীম ও আট বছর বয়সী ছেলে সোহাগ, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাইফুলের মেয়ে সাদিয়া (১০) ও জামালপুর সরিষাবাড়ী উপজেলার খোকনের মেয়ে পারভীন (১২)।

স্থানীয় কাউন্সিলর আব্বাস উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই শিশুরা কোনাবাড়ীর হরিণারচালা এলাকায় হাবু মিয়ার বাড়িতে ভাড়া থাকে। স্থানীয় প্রশাসন শিশুদের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। এদিকে চার শিশুর মৃত্যুর খবর পেয়ে তাদের বাবা-মা ও আত্মীয়স্বজন বাইমাইল এলাকায় ভিড় করে। তাদের আহাজারীতে সেখানকার পরিবেশ ভারি হয়ে ওঠে।