খেলা

সৌম্য-সাব্বির এখন বাংলাদেশ ‘এ’ দলে!

By Daily Satkhira

June 19, 2018

খেলার খবর: সন্ধ্যার দিকেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রাখা হয়নি দলের নিয়মিত কয়েকজন সদস্যকে। ইনজুরির কারণে এমনিতেই থাকার কথা নয় মোস্তাফিজুর রহমানের। তাকে রাখা হয়নি ওয়েস্ট ইন্ডিজগামী দলে। বাদ দেয়া হয়েছে অফ ফমে থাকা সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত। যদিও সৈকতকে রাখা হয়েছিল স্ট্যান্ডবাই দলে। সাব্বির আর সৌম্য সরকারকে স্ট্যান্ডবাইতেও রাখা হয়নি।

রাতের দিকেই ভিন্ন একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করে বিসিবি। যেখানে উল্লেখযোগ্য দিক হলো, ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে একের পর এক সেঞ্চুরি করা এবং দারুণ ধারাবাহিক ব্যাটসম্যান তুষার ইমরানকে রাখা হলো ‘এ’ দলে। তাকে লঙ্গার ভার্সনের দলে ফেরানোর যে দাবি চারদিক থেকে উঠছিল, তার প্রথম ধাপ হিসেবে নির্বাচকরা অন্তর্ভূক্ত করে নিলেন ‘এ’ দলে।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদ পড়া সাব্বির রহমান, সৌম্য সরকার এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে রাখা হলো ‘এ’ দলে। তাসকিন আহমেদকে ‘এ’ দলেও রাখা হলো না।

২৬ জুন থেকে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে কক্সবাজারে শুরু হবে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম চারদিনের ম্যাচ। ওই ম্যাচের জন্যই ১৫ সদস্যের ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চারদিনের তিনটি প্রথম শ্রেণির এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলার জন্যই ২৩ জুন বাংলাদেশে এসে পৌঁছাবে শ্রীলঙ্কা ‘এ’ দল। ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সিলেটে। শুরু হবে জুলাইর ১৭ তারিখ থেকে। ২২ জুন বাংলাদেশ ‘এ’ দলের কক্সবাজারে অনুশীলন শুরু করার কথা রয়েছে।

১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল সাদমান ইসলাম, সৌম্য সরকার, মিজানুর রহমান, আফিফ হোসেন, সাব্বির রহমান, শরিফুল ইসলাম, সাইফউদ্দিন, নাঈম হাসান, রিশাদ আহমেদ, সাইফ হাসান, জাকির হোসেন, তুষার ইমরান, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি এবং মোসাদ্দেক হোসেন সৈকত।