খেলা

সর্বকালের অন্যতম সেরা পুসকাসকে টপকে গেলেন রোনালদো

By Daily Satkhira

June 20, 2018

খেলার খবর: বিশ্বকাপ শুরুর আগে রেকর্ড থেকে চার গোল দূরে ছিলেন। প্রথম ম্যাচে হ্যাটট্রিক করে পুসকাসের অসাধারণ কীর্তিটা ছুঁয়ে ফেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ভেঙে দিতে লাগল দ্বিতীয় ম্যাচের মাত্র চার মিনিট। ৮৫ গোল নিয়ে আন্তর্জাতিক ম্যাচে ইউরোপিয়ানদের মধ্যে সর্বোচ্চ সাফল্য এখন পর্তুগাল অধিনায়কের। প্রথমার্ধের খেলা শেষে ১-০ গোলে এগিয়ে আছে পর্তুগাল।

আগের তিন বিশ্বকাপে সাকুল্যে মাত্র তিনটি গোল করেছিলেন রোনালদো। রাশিয়ায় প্রথম ম্যাচেই তিনবার স্পেনের জাল খুঁজে নেন। হ্যাটট্রিকের ম্যাচে পর্তুগালের জার্সিতে ক্যারিয়ারের ৮২তম, ৮৩তম এবং ৮৪তম গোলটি পান। মরক্কোর বিপক্ষে পেলেন ৮৫তম আন্তর্জাতিক গোল।

কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাস ৮৪টি গোল করে ইউরোপে গোলদাতাদের চূঁড়ায় ছিলেন দীর্ঘদিন। ১৯৪৫-৫৬ এরমধ্যে হাঙ্গেরির জার্সিতে গোলগুলো করেছিলেন পুসকাস।

বুধবার গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে চার মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে নিচু হেডে গোল আদায় করে নেন রোনালদো। চলতি আসরে তার চতুর্থ গোল, এখন পর্যন্ত সর্বোচ্চ।

তবে আন্তর্জাতিক অঙ্গনে শিখর এখনও অনেকদূরে রোনালদোর জন্য। সিআর সেভেনের সামনে আছেন আলি দেইয়ি। ইরানের হয়ে তার গোলসংখ্যা ১০৯, ইতিহাসের সর্বোচ্চ আন্তর্জাতিক গোল।