খেলা

আজকের গুরুত্বপূর্ণ চার ম্যাচ

By Daily Satkhira

June 27, 2018

বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর চলছে রাশিয়ায়। বিশ্বের তারকা খেলোয়াড়দের চমকের পাশাপাশি এবারের আসরে এরইমধ্যে ঘটেছে বেশ কয়েকটি অঘটনও। বিশ্বকাপের ২১তম আসরে এরইমধ্যে ৪০টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার মাঠে গড়াবে আরও চারটি ম্যাচ। এতে মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া-জার্মানি, মেক্সিকো-সুইডেন, সার্বিয়া-ব্রাজিল ও সুইজারল্যান্ড-কোস্টেরিকা। ম্যাচ চারটি যথাক্রমে কাজান এরিনা, একাতেরিনবুর্গ অ্যারেনা, মস্কো ও নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

দিনের প্রথম খেলায় বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে দক্ষিণ কোরিয়া-জার্মানি। গ্রুপ ‘এফ’ থেকে দুটি দেশই প্রথম পর্বে তাদের শেষ ম্যাচ খেলতে নামবে। এর আগের দুই ম্যাচে দুটি হার নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে আছে এশিয়ান দল দক্ষিণ কোরিয়া। একই সংখ্যক ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নরা এক হার এক জয় নিয়ে আছে টেবিলের দ্বিতীয়তে।

একই সময়ে রাশিয়ার আরেক মাঠে মুখোমুখি হবে মেক্সিকো ও সুইডেন। গ্রুপ ‘এফ’ থেকে দুই ম্যাচে দুই জয় নিয়ে সবার উপরে আছে মেক্সিকো। প্রতিপক্ষ সুইডেনের আছে এক জয় এক হার। আর এই ফলাফল নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের তিনে।

রাত ১২টায় আছে দুটি ম্যাচ। খেলবে ব্রাজিল-সার্বিয়া ও সুইজারল্যান্ড-কোস্টারিকা। গ্রুপ ‘ই’ তে দুই ম্যাচে এক জয় ও এক ড্রতে সবার উপরে আছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এক জয় এক ড্র নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে সুইজারল্যান্ড।

দুই ম্যাচে এক জয় ও এক হারে সার্বিয়া আছে তিনে আর দুই ম্যাচে দুই হারে সবার শেষে আছে কোস্টারিকা।