খেলা

২ গোলে এগিয়ে থেকেও পারল না জাপান, কোয়ার্টারে বেলজিয়াম

By Daily Satkhira

July 03, 2018

খেলার খবর: দ্বিতীয়ার্ধের শুরুর দিকের দুই গোলে এগিয়ে গিয়েছিল জাপান। দ্রুতই দুই গোল শোধ করে সমতা ফিরল বেলজিয়াম। ম্যাচের ৬৯ মিনিটে হেড থেকে করা ডিফেন্ডার ইয়ান ভেট্রোনঘেনের গোলে ব্যবধান ২-১ এ নামিয়ে আনে বেলজিয়াম। এরপর ৭৪ মিনিটে ভেট্রোনঘেনের হেড থেকে জাপানের ডি বক্সের জটলায় থাকা মিডফিল্ডার ম্যানইউ তারকা মারুয়ানে ফেল্লাইনির দারুণ হেডে পাওয়া গোলে ২-২ গোলের সমতায় ফিরে বেলজিয়াম। খেলা ৯০ মিনিট শেষ হবার ইনজুরি সময়ের ৪ মিনিটের মাথায় জাপানের ৩য় গোল করে বেলজিয়াম।

এর আগে বিরতি থেকে ফিরে মুহূর্তের মধ্যে বেলজিয়ামের জালে দুইবার বল জড়াল জাপান। প্রথমার্ধে ৪৮ মিনিটে প্রথম গোলটি করলেন হারিগুচি। ৫২ মিনিটে জাপানি মিডফিল্ডার তাকাশি ইনুয়ির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় জাপান।

‘জি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে বেলজিয়াম। গ্রুপ পর্বে তারা তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পায়। অন্যদিকে, ‘এইচ’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে জাপান। গ্রুপ পর্বে তারা একটিতে জয় পায়, একটিতে ড্র করে ও একটিতে হারে।

আজ দিনের প্রথম ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। বেলজিয়াম ও জাপানের মধ্যে যারা জয় পাবে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তারা ব্রাজিলের মুখোমুখি হবে।