ফিচার

নগরঘাটায় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন

By Daily Satkhira

July 06, 2018

নিজস্ব প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত করা ও জঙ্গিবাদ বিরোধী প্রচারণা জোরদার করার দৃপ্তপ্রত্যয়ে তালা উপজেলার নগরঘাটায় প্রদর্শিত হয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ও প্রামাণ্য চিত্র। এসময় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের উপর নির্মিত প্রামাণ্য চিত্র ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গেরিলা’ প্রদর্শিত হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান লিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পাটির পলিটব্যুরোর সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ। এসময় বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি, ডেইলি সাতক্ষীরার সম্পাদক ও সাতক্ষীলা ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম।

প্রদর্শীত ভিডিও চিত্রে ১৯৭২ সালে পুনর্গঠিত বাংলাদেশে জাতির পিতা শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের অনুদানের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সহযোগিতায় প্রথম উদ্যোগ গ্রহণ করার মাধ্যমে পর্যায়ক্রমে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা সংসদ গঠন, যুদ্ধাপরাধীদের বিচার শুরু, সম্মানী ভাতা প্রদান, স্বাস্থ্য সেবা, সন্তান ও পোষ্যদের সরকার ঘোষিত সুবিধা, মুক্তিযোদ্ধা সম্মাননা, সরকার কর্তৃক মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ, সরকার কর্তৃক মুক্তিযোদ্ধাদের কল্যাণে বাস্তবায়নাধীন প্রকল্প, ভবিষ্যৎ পরিকল্পনা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রসঙ্গ, মুক্তিযোদ্ধা জাদুঘর ইত্যাদি বিষয়ের উপরে ভিডিও চিত্র দেখানো হয়।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ইনছার হেলাল, আরশাদ আলী, নূর আলী সরদার, আব্দুর সাত্তার, তোফাজ্জেল হোসেনসহ এলাকার সকল গণ্যমান্য ব্যক্তিবর্গ। পাটকেলঘাটার ২নং নগরঘাটা ইউনিয়নের পোড়ার বাজারে বীর মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির উদ্যোগে এই ভিডিও চিত্র প্রদর্শিত হয়।