খেলা

স্কটল্যান্ডকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ নারী ক্রিকেট দল

By Daily Satkhira

July 06, 2018

খেলার খবর: ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল ৪৩ রানের লজ্জার ইতিহাস গড়লেও ব্যতিক্রম নারী ক্রিকেট দল।

সম্প্রতি ফর্মের তুঙ্গে রয়েছে সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি। ঈদের ঠিক আগ মুহূর্তে অন্যতম ফেবারিট দল ভারতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দল।

গত জুনে আয়ারল্যান্ড সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতে নেয় সালমা-জাহানারারা।

পারফরম্যান্সের তুঙ্গে থাকা বাংলাদেশ নারী ক্রিকেট দলের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের খেলা। তার আগে প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার নেদারল্যান্ডের দ্বিতীয়-বৃহত্তম শহর রটার্ডামে স্কটল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ে নামা স্কটল্যান্ড, বাংলাদেশি বোলার ফাহিমা, রুমানা এবং লিলি রানীদের তোপের মুখে পড়ে ১৮.৫ ওভারে ৪৭ রানে অলআউট হয়ে যায় স্কটিশ নারীরা।

টার্গেট তাড়া করতে নেমে টি-টোয়েন্টির এই ম্যাচে ১০ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ২৩ ও ১৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন আয়শা রহমান ও শারমিন সুলতানা।

আগামী শনিবার থেকে সালমাদের বিশ্বকাপের বাছাই পর্বের খেলা শুরু। বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। ঠিক পরের দিন সালমারা খেলবেন স্বাগতিক দল নেদারল্যান্ডসের বিপক্ষে। ১০ জুলাই শেষ ম্যাচ আরব আমিরাতের সঙ্গে।