আন্তর্জাতিক

‘বিতর্কিত’ ইমরানের ‘মুখোশ খুললেন’ রেহাম

By Daily Satkhira

July 13, 2018

বিদেশের খবর: রাজনৈতিক অঙ্গনে পাকিস্তান নিয়ে আলোচনা এখন তুঙ্গে। দুই সপ্তাহ পর দেশটির জাতীয় নির্বাচন। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের নাগরিকত্ব নিয়েও চলছে আলোচনা। এরই মধ্যে নতুন করে আলোচনার জন্ম দিলেন ইমরান খানের সাবেক স্ত্রী রেহাম খান।

সম্প্রতি প্রকাশিত তার আত্মজীবনীতে সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের ‘যৌনতা’ ‘মাদক’ ও ‘এক উদ্ভট’ জীবন উপস্থাপন করেছেন রেহাম।

বৃহস্পতিবার (১২ জুলাই) রেহাম খানের আত্মজীবনী নিয়ে লেখা বইটির ই-বুক অ্যামাজনে প্রকাশ করা হয়েছে। বইটিতে সাবেক তারকা ক্রিকেটার ও পাকিস্তানের রাজনৈতিক নেতা ইমরান খানের বিতর্কিত জীবন উপস্থাপনা করেছেন তিনি।

আত্মজীবনীতে ইমরানের সাবেক স্ত্রী রেহাম অভিযোগ তুলেছেন, সাবেক এ তারকা ক্রিকেটার কোরআন পড়তে পারেন না। এছাড়াও তার কিছু অবৈধ ভারতীয় সন্তানও রয়েছে।

রেহাম লিখেছেন, ইমরান তাকে বলেছেন যে তার পাঁচটি ‘অবৈধ’ সন্তান রয়েছে। যাদের মধ্যে কয়েকজন ভারতীয়। আর সবচেয়ে বড় সন্তানের বয়স ৩৪ বছর।

রেহাম লিখেছেন, তিনি ছাড়া ইমরানের প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথকে সবাই চিনতো। কিন্তু তার আরও কিছু অবৈধ সম্পর্ক ছিল। রেহামের আত্মজীবনী অনুযায়ী, ৭০ দশকের এক বলিউড তারকার সঙ্গে ইমরানের সম্পর্ক ছিল। রেহাম এ বলিউড তারকার নাম উল্লেখ করেননি। কিন্তু তিনি লিখেছেন, বলিউডের ওই নায়িকা ৭০ দশকের একজন আবেদনময়ী নায়িকা।

রেহাম তার আত্মজীবনীতে লিখেছেন, রাজনৈতিক নেতা ইমরান খান নিহত লেফট্যানেন্ট জেনারেল হামিদ গুলের ‘সৃষ্টি’। হামিদ গুল আইএসআই’ এর প্রধান। তিনি ‘তালেবান’ তৈরি করেছিলেন। তিনি ছিলেন ভারত ও পশ্চিমাবিরোধী।

আত্মজীবনীতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথাও উল্লেখ করেছেন রেহাম খান। তিনি লিখেছেন, নরেন্দ্র মোদী বিশ্বাস করেন তেহরিক ই ইনসাফ নেতা ইমরান খান পাকিস্তানের ক্ষমতায় আসতে পারবেন।

তবে নওয়াজ শরিফ ও তার কন্যা মরিয়ম নওয়াজের প্রশংসা করেছেন রেহাম। তিনি লিখেছেন নওয়াজের কন্যা একজন সাহসী নারী রাজনীতিক।

আত্মজীবনীতে ইমরানের খাদ্যাভাস থেকে শুরু করে অতিরঞ্জিত যৌন জীবন- কোনো কিছুই বাদ যায়নি। পাকিস্তানি গণমাধ্যমে ইমরানের জীবনের বিষয়গুলো ইতোমধ্যে আলোচনার জন্মও দিয়েছে। তবে ইমরান খান বা তার কোন প্রতিদ্বন্দ্বী এখনও এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

রেহাম খান পেশায় একজন সাংবাদিক। এর আগে যুক্তরাজ্যের এক চিকিৎসকের সঙ্গে তার বিয়ে হয়েছিল। পরে পাকিস্তানে আসার পর ইমরান খানের সঙ্গে তার পরিচয় হয়। তারা দু’জনে বিয়েও করেন।