খেলা

আফগানিস্তান আসছে, প্রথম ম্যাচ ২৫ সেপ্টেম্বর

By Daily Satkhira

August 29, 2016

খেলাধুলো: ইংল্যান্ড সিরিজের আগেই বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। এতদিন তা ছিল আলোচনাধীন। এবার সিরিজটি চূড়ান্ত হয়েছে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। সিরিজের সূচিও চূড়ান্ত হয়েছে। সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৫ সেপ্টেম্বর। যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর।

তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে বলা হয়েছে, এই সিরিজের তিনটি ম্যাচ হবে যথাক্রমে ২৫, ২৭ ও ৩০ সেপ্টেম্বর।

অবশ্য বাংলাদেশ সফরের সুযোগ পেয়ে দারুণ খুশি আফগানিস্তান ক্রিকেটের চেয়ারম্যান নাসিমুল্লাহ দানিশ। তিনি বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটভক্তদের সামনে উপভোগ্য ক্রিকেট খেলতে উন্মুখ হয়ে আছি আমরা। এই প্রথম বাংলাদেশ সফরে যাচ্ছি আমরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই এই সিরিজটি আয়োজনের জন্য।’

আফগানিস্তানের পরপরই বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা। সিরিজের সূচিও ঠিক হয়েছে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচ হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।