খেলা

ভারতের বোলিং তোপে বিপদে ইংল্যান্ড

By Daily Satkhira

August 02, 2018

একপ্রান্ত দিয়ে ভারতীয় পেসারদের নিয়ন্ত্রিত স্যুইং এবং অপর প্রান্ত দিয়ে রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণি। পেস ও স্পিনের এমন আক্রমণে বিব্রত ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। জো রুট ও জনি বেরিস্টোর পাল্টা লড়াই এবং ওপেনার জেনিংসের যথাযোগ্য সঙ্গতে ইংল্যান্ড প্রথম টেস্টের প্রথম দিনের খেলা শেষ করে ৯ উইকেটে ২৮৫ রান তোলে।

ট্রিপিক্যাল ব্রিটিশ পিচ যেমন হয়, এজবাস্টনের বাইশগজ ঠিক তেমনটা নয়। তুলনায় অনেক শুকনো পিচে পেসারদের ভয়ঙ্কর হয়ে ওঠার সম্ভাবনা কম। স্বাভাবিকভাবেই এমন পিচে টসে জিতে প্রথমে ব্যাট করে নিতে চাইবেন সব অধিনায়কই। অন্য রাস্তায় হাঁটেননি জো রুট।

ভারতীয় বোলাররা এদিন ইংল্যান্ড শিবিরে মিলিত আক্রমণ চালালেও রবিচন্দ্রন অশ্বিনকে সামলাতে হিমশিম খেয়েছে রুটরা। দিনের শুরুতে কুককে ফিরিয়ে অশ্বিনই ভারতকে প্রথম সাফল্য এনে দেন। লাঞ্চের পর ইংল্যান্ডের টপঅর্ডারে শামি জোড়া ধাক্কা দেন।

চা পানের বিরতির পর রুট দুর্ভাগ্যজনক রানআউট হতে ইংল্যান্ড ইনিংসে ধ্বস নামান অশ্বিন। সুযোগ মতো উমেশ-ইশান্তও তুলে নেন একটি করে উইকেট। দিনের শেষ ওভারে শামির বলে দীনেশ কার্তিক স্যাম কুরানের ক্যাচ না ছাড়লে ইংল্যান্ড প্রথম দিনেই অলআউট হয়ে যেত।