খেলা

আত্মবিশ্বাসী বাংলাদেশের সামনে নেপাল

By daily satkhira

August 11, 2018

খেলার খবর: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে বৃহস্পতিবার (০৯ আগস্ট) নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় গোলাম রাব্বানীর শিষ্যরা। সোমবার (১৩ আগস্ট) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের কিশোরীরা। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসী পুরো দল। জয়ের এই ধারা অব্যাহত রেখে গ্রুপ চ্যাম্পিয়ন হতে চান কোচ গোলাম রাব্বানী ছোটন। অন্য সব দিনের চেয়ে শুক্রবার (১০ আগস্ট) সকালটা অন্যরকম ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের। সকালে আড়াইয়া হোটেল লবিতে আড্ডা ও গল্পে কেটেছে। এরপর হোটেলে পাশে রানিং ও স্ট্রেসিং করেছেন মারিয়া মান্ডারা। দলের অন্য সবার চেয়ে দৃষ্টি আলাদা করে কেড়ে নিয়েছে মিড ফিল্ডার শামুসন নাহার। প্রথমে ম্যাচে হ্যাট্ট্রিকসহ চার গোল। এর আগে হংকংয়ে চার জাতি টুর্নামেন্টে করেছেন ৬ গোল।

অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলে শামসুন নাহারে সংখ্যা দুই জন। এই দু’কন্যার দাপটে বিধ্বস্ত হয়েছে পাকিস্তানি নারীরা। মেয়েরা জানান, গত আসরে আমরা চ্যম্পিয়ন হয়েছিলাম। এবারও চ্যাম্পিয়ন হতে চাই। সেই লক্ষ্যে আমরা কাজ করতেছি।

এদিকে পাকিস্তানে বিপক্ষে দলের ফরওয়ার্ডের থেকে বেশি নৈপুণ্য দেখেয়েছি মিড-ফিল্ডাররা। গোলও তাদের পা থেকে বেশি এসেছে। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে অংশ নিতে সোমবার (০৬ আগস্ট) ভুটান পৌঁছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল।

১৬ আগস্ট টুর্নামেন্টের সেমিফাইনালের পর ১৮ আগস্ট ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে হবে ফাইনাল।