কলারোয়া

কলারোয়া এম আর ফাউন্ডেশন একাডেমিতে আলোকচিত্র ও ভিডিও প্রদর্শনী

By Daily Satkhira

August 15, 2018

মেহেদি সোহাগ: জাতীয় শোক দিবসে কলারোয়া এম. আর ফাউন্ডেশনের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর জীবন বৃত্তান্ত ভিডিও প্রদর্শন ও আলোক চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল ১১টায় এম. আর ফাউন্ডেশন একাডেমির অডিটোরিয়াম রুমে আলোক চিত্রের কালো কাপড় উন্মোচনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভিন। প্রতিদিন বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত ৭ দিনব্যাপী শিক্ষার্থী ও বহিরাগতদের পরিদর্শনের জন্য বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে এম.আর ফাউন্ডেশন একাডেমি। আলোকচিত্র উন্মোচন শেষে অতিথিবৃন্দ ও একাডেমির ছাত্র-ছাত্রী সহ উপস্হিত সকলের সমন্বয়ে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত জীবন বৃত্তান্ত ভিডিও চিত্র প্রদর্শন করানো হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হামিদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা। এছাড়া অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পূজা উদযাপন কমিটির সভাপতি মনোরঞ্জন শাহা, এ্যাডভোকেট শেখ কামাল রেজা এবং স্কুলের শিক্ষক- শিক্ষিকাবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মনিরা পারভিন ছাত্র-ছাত্রীদেরকে উদ্দেশ্যে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হওয়ার কথা বলেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়নের সহযোগিতার কথা বলেন। এছাড়া অনুষ্ঠানে একাডেমির ছাত্র-ছাত্রীদের মাঝে কবিতা আবৃতি, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন এম.আর একাডেমিক স্কুলের প্রধান শিক্ষক আবুল হোসেন। উক্ত অনুষ্ঠানটি কলারোয়া এম.আর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ডেইলি সাতক্ষীরার সম্পাদকমণ্ডলীর সভাপতি মুক্তিযোদ্ধা ড. মিযানূর রহমানে তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।