বিনোদন

কলকাতার সিরিয়াল; মমতার হস্তক্ষেপেই শুরু হলো শুটিং

By Daily Satkhira

August 25, 2018

বিনোদন সংবাদ: অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপেই কাটল কলকাতার বাংলা মেগা সিরিয়ালের জট। গতকাল শুক্রবার থেকে ফের শুরু হচ্ছে টলিউডের কাজ। এবং আই আশ্বাস প্রদান করেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) বিকেল ৪টা থেকে নবান্নে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে হাজির ছিলেন প্রযোজক গোষ্ঠী থেকে শুরু করে আর্টিস্ট ফোরাম, টেকনিশিয়ান এবং বিভিন্ন চ্যানেলের প্রতিনিধিরা। আর সেখানেই সব পক্ষের অভাব, অভিযোগের কথা শোনেন মুখ্যমন্ত্রী।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, আমাদের টেলি ইন্ডাস্ট্রি বাংলার গর্ব। বাংলার এই শিল্প বহু মানুষের কর্মসংস্থানের যোগান দেয়। তাই সব পক্ষ যাতে খোলামেলাভাবে আলোচনা করে সমস্যার সমাধান করতে পারে, তার জন্যই ডাকা হয় বৈঠক। শুধু তাই নয়, বৈঠকে প্রত্যেকে খোলামেলাভাবে আলোচনা করেছেন। এক সঙ্গে কাজ করতে হলে মতবিরোধ থাকতেই পারে। কিন্তু, সে সব মিটে গেছে। শুক্রবার থেকে ফের শুরু হবে শুটিং।

তবে প্রযোজক থেকে শুরু করে আর্টিস্ট ফোরাম কিংবা টেকনিশিয়ানদের কাজ করতে যাতে কোনো অসুবিধা না হয়, তার জন্য শিগগিরই একটি যৌথ কমিটি গঠন করা হবে। ওই কমিটিতে থাকছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিত চট্টোপাধ্যায়, শ্রীকান্ত মোহতা, নিসপাল সিং রানে, শৈবাল বন্দ্যোপাধ্যায়, স্বরূপ বিশ্বাস, অপর্ণা ঘটক, লিনা গঙ্গোপাধ্যায়, জি বাংলার সম্রাট ঘোষ সহ অন্য চ্যানেলের প্রতিনিধিরাও। প্রত্যেক মাসে এই কমিটি বৈঠকে বসবে। মিটিয়ে নেবে নিজেদের মধ্যের যেকোনো ভুলবোঝাবুঝি।

মুখ্যমন্ত্রী আরো বলেন, কাজ করতে গিয়ে কারো সঙ্গে যাতে কারো মতবিরোধ না হয়, তা দেখাই এই কমিটির প্রধান কাজ। পাশাপাশি শিল্পীরা যাতে প্রতিমাসের ১৫ তারিখের মধ্যে বেতন পেয়ে যান, সেই বিষয়টিও দেখা হবে গুরুত্ব দিয়ে।

পাশাপাশি প্রযোজক থেকে টেকনিশিয়ান বা শিল্পীদের যদি কোনো অভিযোগ থাকে, এই কমিটি সেই বিষয়টিও খতিয়ে দেখবে বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবারের বৈঠকে সবকিছু সসম্মানে মিটে গেছে। খুব শিগগিরই টেলিভিশনের পর্দায় দর্শক আবার বাংলা সিরিয়াল দেখতে পাবেন বলেও জানান মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে বাংলার টেলিশিল্প ভবিষ্যতে আরো ভালো জায়গায় পৌঁছবে বলেও আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, গত শনিবার থেকে বন্ধ হয়ে যায় রায় সব বাংলা সিরিয়ালের নতুন এপিসোডের শুটিং। প্রযোজক গোষ্ঠী এবং আর্টিস্ট ফোরামের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে মতবিরোধের কারণেই বন্ধ হয়ে যায় সিরিয়ালের শুটিং।