কালিগঞ্জ

আ. লীগ ক্ষমতায় না আসলে সংখ্যালঘুদের নিরাপত্তা থাকবে না-জগলুল হায়দার

By Daily Satkhira

September 03, 2018

কালিগঞ্জ ডেস্ক: বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার আগামী নির্বাচনে যদি আবার ক্ষমতায় না আসে তাহলে এদেশে সংখ্যা লঘুদের কোন নিরাপত্তা থাকবে না। বি,এন,পি জামাত জোট ক্ষমতায় আসলে প্রতিদিন এক লক্ষ লোক মারা যাবে। গ্রামে গ্রামে সংখ্যা লঘুদের বাড়িতে ২০০১ সালের মতন আগুন জ্বলবে, এদেশ থেকে সংখ্যা লঘুদের নিশ্চিন্ন করার চেষ্টা অব্যহত থাকবে।

তাই ধর্ম নিয়ে বাড়াবাড়ি ভুলে যেয়ে ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে কাজ করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে সবাইকে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে। সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করার জন্য শ্রীকৃষ্ণের আদর্শ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশকে ক্ষুদা মুক্ত সুখী সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার জনগণ এবং সংখ্যা লঘুদের জন্য ব্যাপক কাজ করে যাচ্ছে। আমি সংসদ সদস্য থাকাকালীন প্রতিটি মন্দির, গির্জা, মসজিদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক অনুদান দিয়েছি। আগামীতে ক্ষমতায় এলে তাদের কে ব্যাপক সাহায্য করা হবে।

তাই আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন যাকে দেক না কেন নৌকা প্রতীক কে জয় লাভ করতে সকল কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতেহবে। আমি সংসদ সদস্য হিসাবে নয় আমি একজন সেবক হিসাবে সব সময় আপনাদের পাশে থেকে কাজ করে যেতে চাই। রবিবার কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদ আয়োজিত জন্মাষ্টমী পালন উপলক্ষ্যে বঙ্গবন্ধু মুরাল পাদদেশে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার এই কথা গুলি বলেন।

শ্রীকৃষ্ণের আর্বিভাব তিথীতে ভক্তরা শুভ জন্মাষ্টমী পালন উপলক্ষ্যে কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট, আমিয়ান, রসিকানন্দ, গৌড়ীয় মঠ সহ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে বর্ণাঢ্য আয়োজনে শ্রীকৃষ্ণের ৫২৪৪ তম জন্ম বার্ষিকি পালন করে।

সকাল ১০টায় আমিয়ান, রসিকানন্দ, গৌড়ীয় মঠ আদর্শ সনাতন বিদ্যা পিঠের শিক্ষার্থী বৃন্দ ও জাতীয় হিন্দু মহাজোটের যৌথ আয়োজনে মঠের মহারাজ ভক্তি বৈভব কেশব এবং জাতীয় হিন্দু মহাজোটের কালিগঞ্জ শাখার সভাপতি ডাঃ প্রতিরাম মল্লিকের নেতৃত্বে একটি ধর্মীয় শোভাযাত্রা আমিয়ান মঠ হতে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মঠ প্রাঙ্গনে এসে শেষ হয়। আমিয়ান মঠের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেশব মহারাজ, উক্ত র্যালী মঠ প্রাঙ্গনে ধর্মীয় আলোচনা সভা, ধর্মীয় সঙ্গীত পরিবেশন এবং অনুষ্ঠান শেষে প্রায় ৩,০০০ ভক্ত বৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

অনষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও আমিয়ান রসিকানন্দ গৌড়ীয় মঠ যাযাবর মহারাজ, রসময় প্রভু (রবীন্দ্র মাষ্টার), ডা. পতিরাম মল্লিক, মাষ্টার প্রভাষ মন্ডল, গোপাল চন্দ্র সরদার, মনোরঞ্জন সরদার, রনজিত বিশ^াস, বিজিত বর্মন, নিরঞ্জন মন্ডল, শিখা রানী, দেবপ্রসাদ বাবু, গোপাল ভাইয়া, উজ্জ্বল মন্ডল, সুকদেব রায়, মনিন্দ্র মন্ডল, সাগর মন্ডল, প্রকাশ দেবনাথ, সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মাষ্টার মৃত্যুঞ্জয় কুমার মন্ডল।

এরপর বেলা ১১টায় আদর্শ সনাতন বিদ্যাপিঠের শিক্ষার্থী অভিভাবক এবং পুর্ণার্থীদের সমন্বয়ে একটি বিশাল বর্ণাঢ্য র্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উত্তর কালিগঞ্জ বেলতলা মন্দিরে এসে শেষ হয়। র্যালী শেষে প্রসাদ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ১২টায় কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের শোভাযাত্রা উত্তর কালিগঞ্জ কালি মন্দির প্রাঙ্গন থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহেদুজ্জামান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা মোহাম্মাদ শাহিন উদ্ধোধন করেন।

পরে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মুরাল পাদদেশে কালিগঞ্জ পূজা উদযান পরিষদের সভাপতি সনৎ কুমার গাইন এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ডাঃ মিলন ঘোষের স লনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা মোহাম্মাদ শাহিন, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, কালিগঞ্জ থানা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এ্যাডঃ মোজাহার হোসেন কান্টু, চেয়ারম্যান মেহেদী হাসান সুমন, কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি সজল মুখার্জী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণপদ সরকার, সাধারন সম্পাদক গোবিন্দ মন্ডল, কালিগঞ্জ পূজা উদ্্যাপন পরিষদের সহ সম্পাদক বরুন ঘোষ, রনজিত সরকার প্রমূখ।

আলোচনা সভা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।