খেলা

হাফিজের ক্যারিয়ার নিয়ে শঙ্কা

By daily satkhira

September 05, 2018

খেলার খবর: আসন্ন এশিয়া কাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৬ সদস্যের দলে জায়গা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজের দলেও ছিলেন তিনি। তবে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। ৩৭ বছর বয়সী হাফিজকে এবার ছেঁটেই ফেলেছেন নির্বাচকরা।

কোনো কারণ ছাড়াই অপ্রত্যাশিতভাবে এশিয়া কাপের দল থেকে বাদ পড়ায় মোহাম্মদ হাফিজের আন্তর্জাতিক ক্যারিয়ার শঙ্কার মুখে পড়ে গেল বলে মনে করছেন অনেকেই। তবে আশা দেখালেন নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক। তিনি বললেন, হাফিজের ওপর এখনো আমাদের ভরসা আছে। ২০১৯ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের পরিকল্পনায় আছে সে। কিন্তু কী কারণে তাকে বাদ দেয়া হয়েছে সুস্পষ্টভাবে সেই ব্যাখ্যা দেননি তিনি।

এ প্রসঙ্গে ইনজামাম বলেন, আমরা খেলোয়াড় নির্বাচন করি। এতে দলীয় স্বার্থ ও ভবিষ্যত দেখা হয়। কোনো খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ- এমন দাবি করার কোনো অধিকার আমাদের নেই। তিনি আরও বলেন, হাফিজ খুবই ভালো ক্রিকেটার। এখন সে বোলিংও করতে পারে। এশিয়া কাপের পর প্রচুর ক্রিকেট আছে। এ মুহূর্তে আমরা বিকল্প খোঁজার চেষ্টা করছি। এছাড়া বিশ্বকাপের জন্য ২০-২২ জন খেলোয়াড় আমাদের পরিকল্পনায় আছে। সেই তালিকায় আছে হাফিজ। বাছাইপর্বের পেরিয়ে আসা দলের (সংযুক্ত আরব আমিরাত কিংবা হংকং) বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে পাকিস্তান। তিনদিন পর চির প্রতিদ্বন্দ্বী ভারতের মোকাবেলা করবে সরফরাজ বাহিনী।