খেলা

পাকিস্তানকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ

By Daily Satkhira

September 07, 2018

খেলার খবর: সাফ চ্যাম্পিয়নশিপের দশম আসরে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। তপু বর্মনের গোলে পাকিস্তানকে ১-০ গোলে পরাজিত করে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশ ফুটবল দল।

সাফ চ্যাম্পিয়নশিপের দশম আসরে আজ বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী পাকিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। প্রথমার্ধের খেলায় সবদিকেই এগিয়ে ছিল পাকিস্তান। বলা যায় পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। গোল শূন্য নিয়েই শেষ হয় প্রথমার্ধ।

এরপর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই পালটা আক্রমণ শুরু করে বাংলাদেশ। কিন্তু ধরা দিচ্ছিল না কোন সফলতা। শেষ পর্যন্ত তপু বর্মনের গোলে জয় পায় বাংলাদেশ। খেলার ৮৫ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন জাতীয় দলের নির্ভরযোগ্য এ ডিফেন্ডার।

নিজেদের প্রথম খেলায় ভুটানের বিপক্ষে তপু-সুফিলদের গোলে ২-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। অন্যদিকে পাকিস্তান ২-১ গোলে নেপালকে পরাজিত করেছিল।

দু’দলের জন্যই আজকের ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। এদিন যারা জিতবে তারাই সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার সুযোগ পাবে। এমন সমীকরণের ম্যাচে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশ দল।

আগামী ৮ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে সন্ধ্যা ৭টায় নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।