সাতক্ষীরা

সাতক্ষীরায় ব্রেকিং দ্য সাইলেন্স’র প্রকল্প অগ্রগতি অবহিতকরণ সভা

By daily satkhira

September 25, 2018

জি.এম আবুল হোসাইন : সাতক্ষীরায় ব্রেকিং দ্য সাইলেন্স’র প্রকল্প অগ্রগতি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে ও সেভ দ্য চিলড্রেন’র সহযোগীতায় মঙ্গলবার সকালে সাতক্ষীরা সার্কিট হাউজ মিলনায়তনে “গুড কজ ক্যাম্পেইন প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

ব্রেকিং দ্য সাইলেন্স’র নির্বাহী পরিচালক রোকসানা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেন। প্রধান অতিথি বলেন, বর্তমানে আমাদের লেখাপড়া উপার্জনমুখী হয়ে যাচ্ছে। বিশেষ করে শিশুদের ছোটবেলা থেকে জীবনের লক্ষ্য শোনা হয়, কিন্তু বড় হওয়ার ক্ষেত্রে তার মতামতকে প্রাধান্য দেয়া হয় না। শিশুদের লেখাপড়া এত বেশি পরিক্ষা কেন্দ্রিক যে তাদের খেলাধুলার সময় আমরা দিতে চাই না। এক্ষেত্রে লেখাপড়ার পাশাপাশি শিশুদের খেলাধুলার সুযোগ সৃষ্টি করা দরকার। তিনি অভিভাবকদের শিশুর খেলাধুলার বিষয়ে আরো বেশি আন্তরিক হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহ আবদুল সাদী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জী, সেভ দ্য চিলড্রেন’র ম্যানেজার মো. মাসুদুর রহমান, ফিংড়ি ইউপি চেয়ারম্যান মো. সামছুর রহমান, ব্রেকিং দ্য সাইলেন্স’র জিসিসি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. মাহাবুবুর রহমান, মিল এন্ড ডকুমেন্টেশন অফিসার মো. খায়রুল হাসান, প্রোগ্রাম অফিসার মো. আব্দুল হক পাটোয়ারি, এসপিএ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. মনিরুজ্জামান টিটু প্রমুখ।

শিশু সুরক্ষা, শিক্ষা ও খেলাধুলার মাধ্যমে অনিরাপদ স্থানান্তর প্রতিরোধে প্রকল্পটি ২০১৭থেকে সদরের কুশখালী, ঝাউডাঙ্গা, বৈকারী, ফিংড়ি ও ভোমরা ইউনিয়নে প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। অবহিতকরণ সভায় এসব কর্মএলাকার স্থানীয় জনপ্রতিনিধি, সচিব, শিশু সুরক্ষা কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি-বেসরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স, সাতক্ষীরা’র ইনচার্জ মো. শরিফুল ইসলাম।