বিনোদন

অস্কার দৌড়ে তিশার হ্যাটট্রিক

By daily satkhira

September 27, 2018

বিনোদনের খবর: সুসময় যাচ্ছে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার। তার অভিনীত চলচ্চিত্র আবারও বিশ্বখ্যাত অস্কার পুরস্কার প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে। তিশা অভিনীত এবং মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিটি বাংলাদেশ থেকে একমাত্র ছবি হিসেবে অস্কারে বিদেশি ভাষা বিভাগে প্রতিযোগিতায় অন্যান্য দেশের ছবিগুলোর সঙ্গে লড়বে। তাই এ নিয়ে বেশ উচ্ছ্বসিত তিশা। তৃতীয়বারের মতো এ প্রতিযোগিতায় গেল তার ছবি। এ প্রসঙ্গে তিশা বলেন, “আমার অভিনীত ছবি অস্কার পুরস্কার প্রতিযোগিতায় যাচ্ছে, এটা অবশ্যই ভালোলাগার বিষয়। এর আগেও আমার অভিনীত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ও ‘টেলিভিশন’- ছবি দুটো এ প্রতিযোগিতায় গিয়েছিল। এটা একজন অভিনয় শিল্পীর জন্য অনেক সম্মানের বিষয়। আমাদের দেশে এখন বিশ্বমানের ছবি নির্মিত হচ্ছে প্রতিনিয়ত। এটা অব্যাহত থাকলে আমাদের ছবিগুলো বিশ্বব্যাপী সাড়া জাগাবে।” অন্যদিকে তার অভিনীত মুক্তির অপেক্ষায় আছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ ছবিটি। এ ছবির জন্যও তিশা অপেক্ষা করছেন। এ ছাড়া অরুন চৌধুরী, অনন্য মামুনের নতুন দুটি ছবিতে অভিনয় করবেন তিনি। এ নিয়ে প্রাথমিক আলোচনাও হয়েছে। এ প্রসঙ্গে তিশা বলেন, ‘আসলে সারা বছরই নতুন ছবিতে অভিনয়ের প্রস্তাব পাই আমি। অনেক নির্মাতাই এ জন্য সব সময় আমার সঙ্গে যোগাযোগ রাখেন। গল্প এবং চরিত্র যখন আমার মনমতো হয়, তখনই সেসব ছবিতে অভিনয় করি। অরুন চৌধুরী এবং অনন্য মামুনের সঙ্গে প্রাথমিকভাবে কথা হয়েছে।

গল্প এবং অন্যান্য বিষয়গুলো নিয়ে আলোচনার পরই চূড়ান্তভাবে চুক্তিবদ্ধ হব।’ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী সিনেমার পাশাপাশি নাটকেও নিয়মিত অভিনয় করেন। ঈদ কিংবা বিশেষ উৎসবের নাটকেই শুধু তাকে দেখা যায় এখন।

এ প্রসঙ্গে তিশা বলেন, ‘পরিকল্পনার বাইরে কোনো কাজ করি না। সেটা নাটক কিংবা চলচ্চিত্র, যাই হোক না কেন। মোটকথা দর্শকের কথা মাথায় রেখেই আমি কাজ করি। তবে কিছুদিনের জন্য আমি বিশ্রামে আছি। এ সময়টায় শুধু পরিবার নিয়েই ব্যস্ত থাকতে চাই। তবে শিগগিরই নতুন কাজে আমাকে দেখা যাবে।’