জাতীয়

১ অক্টোবর থেকে বন্ধ হয়ে যাচ্ছে রিয়েল ভিউ ডিটিএইচ সেবা

By daily satkhira

September 28, 2018

অনলাইন ডেস্ক: সেবা বৃদ্ধির কারণে আগামী ১ অক্টোবর থেকে স্যাটেলাইট থেকে সরাসরি সংকেত গ্রহণের মাধ্যমে টেলিভিশন দেখার প্রযুক্তি সেবা ‘রিয়েল ভিউ’ বন্ধ হয়ে যাচ্ছে। রিয়েল ভিউ কর্তৃপক্ষ আজ শুক্রবার (২৮ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি মেসেজ গ্রাহকদের মোবাইলে পাঠিয়েছে।

মেসেজে বলা হয়েছে, ‘Dear Subscriber, due to service enhancemengt RealVU will be discontinued from 01-10-18 onwards, to know refund policy, call us on 16442’.

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার বাসিন্দা আনিসুর রহমান ক্ষোভ প্রকাশ করে জানান, মাত্র দুই দিন আগে মেসেজ দিয়ে রিয়েল ভিউ বন্ধ করার ঘোষণা দেবে সেটা খুবই দুঃখজনক। কবে নাগাদ চালু হবে সেটা মেসেজে উল্লেখ না করে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে বলেও জানান তিনি।

রিয়েল ভিউ কাস্টমার প্রতিনিধি তানভীর বলেন, আগামী ১ অক্টোবর থেকে আমাদের সকল সার্ভিস আমরা বন্ধ করছি। কারণ রিয়েল ভিউয়ের সাথে বঙ্গবন্ধু স্যাটেলাইটে সংযোগ স্থাপনের জন্য আমাদের সেবার মানোন্নয়নের কাজ চলবে। এটা কতদিন বন্ধ থাকবে? প্রশ্ন করা হলে তানভীর বলেন, আমাদের কাজটি সম্পন্ন হতে আনুমানিক ছয় মাস সময়ের প্রয়োজন হবে। এই সময়ে পূনরায় সম্প্রচার করতে প্রস্তুত হওয়ার জন্য বড় ধরনের প্রযুক্তিগত প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবে। এজন্য আপনারা চ্যানেলগুলো উপভোগ করতে পারছেন না। রিফান্ড পলিসি প্রসঙ্গে তিনি বলেন, সেক্ষেত্রে যদি আপনি আপনার সেট টপ বক্স ফেরত দিতে চান। সেক্ষেত্রে আমাদের রিফান্ড পলিসি রয়েছে। রিফান্ড পলিসি জানার জন্য আগামী ১৫ অক্টোবরের পর অনুগ্রহপূর্বক আমাদের সঙ্গে যোগাযোগ করুন।

‘লাইফ এখন রিয়েলি রঙিন’ এই স্লোগান নিয়ে বেক্সিমকো কমিউনিকেশনস ২০১৬ সালে বাংলাদেশে প্রথমবারের মতো ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা ‘রিয়েল ভিউ’ নিয়ে আসে। মাসে ৩০০ টাকায় বাংলাদেশের চ্যানেলগুলোসহ ১০০টিরও বেশি চ্যানেল দেখা যেত।