খেলা

টাইগারদের বোলিং তাণ্ডবে বিধ্বস্ত হংকং

By daily satkhira

October 02, 2018

খেলার খবর: অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ যুবারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের দেয়া ১৮৮ রানের টার্গেট ১৬ বল আর ৩ উইকেট হাতে রেখেই জিতে যায় বাংলাদেশ। এর আগে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিকরা শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল। এদিকে পাকিস্তানের বিপক্ষে গত ম্যাচে ৩ উইকেটে জয়ের পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে আজ হংকংয়ের বিপক্ষে মাঠে নামে তৌহিদ হৃদয়ের দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার (২ অক্টেবর) সকাল ৯টায় শুরু হওয়া এই ম্যাচে খেলতে নেমেই ক্ষুদে টাইগারদের তোপের মুখে পড়েছে হংকং। টসে হেরে ব্যাটিং করতে নামে হংকং যুব দল। ব্যাটিং করতে নেমেই ১১ রানের মাথায় প্রথম উইকেট হারায় সফরকারীরা। ওপেনার হারপ্রিত সিং ২ রান করে শরিফুল ইসলামের বলে উইকেটরক্ষক আকবর আলির হাতে স্ট্যাম্পিংয়ের শিকার হন। এরপর আরেক ওপেনার কালহান চাল্লু এবং তিন নম্বরে নামা ওয়াজিদ শাহ। ওয়াজিদ মৃত্যুঞ্জয় চৌধুরীর শিকার হয়ে সাজঘরে ফিরেন। কালহান চাল্লু করেছেন ২৭ বলে ১৬ রান। ওয়াজিদ শাহ ২৩ বলে করেছেন মাত্র ৫ রান। মাত্র ২৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপদের মুখে পড়তে হয়েছে কবির সোধির নেতৃত্বাধীন হংকং দলটিকে। এরপর রাকিবুলের বলে ৩৪ বলে ১০ করে বিদায় নেন হারুন আরশাদ। ১৬ রান করে অদিত গোরাওয়ারা আউট হন রাকিবুলের বলে। এরপর রিশাদুল হাসানের বলে বিদায় নেন ড্যানিয়েল বাট। ৬ বল খেলে কোন রান করতে পারেননি তিনি। এরপর অধিনায়ক কবির সোধি কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ৩৮ বলে মাত্র ১৩ রানে তিনিও বিদায় নেন। শামিম হোসেনের বোলিংয়ে মাত্র ১ রানে বিদায় নাসরুল্লাহ রানা। ৫ রানে বিদায় নেন হাসান খান। রওনক কাপুর শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন রিশাদুল হাসানের বলে। শেষ পর্যন্ত বাংলাদেশের বোলিং তাণ্ডবে মাত্র ৪৬.৫ ওভারে মাত্র ৯১ রান করে সবকটি উইকেট হারায় হংকং। বাংলাদেশকে জিততে হলে ৫০ ওভারে ৯২ রান করতে হবে। বাংলাদেশের হয়ে ১১ রানে ৩ উইকেট নিয়েছের রিশাদ। আর মৃত্যুঞ্জয় ও রাকিবুল নিয়েছেন ২টি করে উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন শরিফুল, মিনহাজুর ও শামিম হোসেন।

সংক্ষিপ্ত স্কোর: হংকং ৯১ (৪৬.৫ ওভার) কালহান চাল্লু ১৬/২৭ বল, অদিত গোরাওয়ারা ১৬/৫৪। রাশিদ হাসান ৩/১১।

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ একাদশ: তানজিদ হাসান, সাজিদ হোসেন, তৌহিদ হৃদয় (অধিনায়ক), শামিম হোসেন, আকবর আলি (উইকেটরক্ষক), মৃত্যুঞ্জয় চৌধুরী, রিশাদ হোসেন, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান, মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম।

হংকং অনূর্ধ্ব ১৯ একাদশ: হারপ্রিত সিং, কালহান চাল্লু, ওয়াজিদ শাহ, হারুন আরশাদ, অদিত গোরাওয়ারা, মোহাম্মদ হাসান, ড্যানিয়েল বাট, কবির সোধি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রওনক কাপুর, নাসরুল্লাহ রানা, হাসান খান মোহাম্মদ।