ফিচার

১৫০ জন চিকিৎসকের পদোন্নতি

By Daily Satkhira

October 02, 2018

স্বাস্থ্য সংবাদ: দেশের বিভিন্ন স্থানে কর্মরত ১৫০জন চিকিৎসককে ষষ্ঠ গ্রেডে পদোন্নতি দিয়েছে সরকার। মঙ্গলবার (২ অক্টোবর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার বা স্বাস্থ্য সার্ভিসের ১৫০ জন কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ষষ্ঠ গ্রেডে ৩৫,৫০০-৬৭,০১০ টাকা বেতনক্রমে সিনিয়র স্কেল পদে পদোন্নতি করা হল।

এর আগে ২০১৫ সালে দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ ও ইন্সটিটিউটের ৩৪৬ জন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর নির্দেশে এদের মধ্যে ২১৪ জনকে ঢাকার বাইরে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে পদায়ন করা হয়।

২০১৩ সালে দেশের বিভিন্ন সরকারি হাসপাতাল, স্বাস্থ্য প্রশাসন ও মেডিকেল কলেজগুলোতে কর্মরত প্রায় ১ হাজার ৫০০ চিকিৎসককে একযোগে পদোন্নতি দিয়েছিল সরকার। ওই সময় পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে সহযোগী অধ্যাপক, সিনিয়র কনসালট্যান্ট ও জুনিয়র কনসালট্যান্ট পর্যায়ের চিকিৎসক ও চিকিৎসা কর্মকর্তারা ছিলেন। একযোগে এতো অধিক সংখ্যক পদোন্নতির ঘটনা দেশের স্বাস্থ্য বিভাগের ইতিহাসে আর ঘটেনি।