খেলা

২ রানে হেরে ফের স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

By Daily Satkhira

October 04, 2018

খেলার খবর: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে ভারতের কাছে হেরে ফাইনালের স্বপ্ন ভঙ্গ হল বাংলাদেশের। এর আগে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে ১৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এর আগে টসে জিতে ১৭২ রান করে ভারত। বৃহস্পতিবার (৪ অক্টোবর) শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৯টায় ম্যাচটি শুরু হয়।

টস জিতে ব্যাট করতে নেমে ভারত মাত্র ৩ রানের মাথায় উইকেট হারায়। শুরুতে শরিফুল ইসলামের বলে ওপেনার দেবদত্ত পাদিকাল হারিয়ে বিপাকে পড়ে ভারত। ৪ বল খেলে মাত্র ১ রান করেন বিদায় নেন ওপেনার দেবদত্ত।

এরপর ম্যাচে ফিরে ভারত। ৬৯ রানের মাথায় পরে দ্বিতীয় উইকেট। তৌহিদ হৃদয়ে আঘাতে ফিরে যান অঞ্জু রাওয়াত। ৬১ বলে ৩৫ রান করে ফিরে যান তিনি।

অঞ্জু রাওয়াত ফিরে গেলে ক্রিজে আসেন অধিনায়ক প্রভাসিমরান সিং। ক্রিজে এসেই ৩ বল মোকাবেলা করতেই রিসাদ হোসাইন বলে বোকা বলে যান তিনি। কোন রান না করেই এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফিরে যান তিনি।

ফের রিসাদ হোসাইনের আঘাত। তুলে নিলেন ওপেনার যশসভী জয়সওয়াল উইকেট। ওপেনিংয়ে নেমে বেশ ভুগিয়েছে সে। ৬৯ বলে ৩৭ রিসাদের বলে বোল্ড হয়ে ফিরে যান। এরপর অধিনায়ক তৌহিদ হৃদয়ের আঘাতে ফিরে যান হার্শ ত্যাগী ৫ বলে মাত্র ২ রান করেছে।

৫ উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রন নেয় বাংলাদেশ। কিন্তু শেষ দিকে ঝলে উঠে ভারত। সামির চৌধুরীর ৬৭ বলে ৩৬ রান ও আয়ুস বাদোনির ৩৯ বলে ২৮ রান এবং অজয় গঙ্গাপুরামের ৩৩ বলে ১৭ রান ভারতীয় দলকে এনে দেয় চ্যালেঞ্জিং স্কোর। শেষ পর্যন্ত ভারত ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭২ রান করেছে।

বাংলদেশের শরিফুল ইসলাম ১০ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নিয়েছেন ৩ টি উইকেট। আর মৃত্যুঞ্জয় চৌধুরী, তৌহিদ হৃদয়, রিসাদ হোসাইন ২ টি করে উইকেট নেন। মিনহাজুর রহমান পেয়েছেন ১ টি উইকেট।

এদিকে ভারতে বিপক্ষে ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৭ রানের মাথায় উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মাত্র ২ রান করে বিদায় নেন ওপেনার সাজিদ হোসেন। মহিত জংরার বলে আউট হন তিনি। এরপর আবারও আঘাত হানেন মহিত জংরা। বিদায় নেন আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল। দলীয় ২১ রানের মাথায় ব্যক্তিগত ৬ রান করে বিদায় নেন তিনি।

দুই ওপেনার বিদায়ের পর কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করেন মাহমুদুল হাসান জয়। কিন্তু ৩৯ বলে ২৫ রান করে সিদ্ধার্থ দেসাই বলে সাজ ঘরে ফেরেন তিনি। এরপর সিদ্ধার্থ দেসাই বোলিং তোপে বিদায় নেন একে একে অধিনায়ক তৌহিদ হৃদয় ও রিশাদ হোসেন। ৮ রান করেন অধিনায়ক। আর রিশাদ করেন মাত্র ২ রান।

তবে রিশাদের আউটের পর অনেকটা ম্যাচে ফিরে বাংলাদেশ। আকবর আলী ও শামীম হোসেন ব্যাটিংয়ে ম্যাচে ফিরে বাংলাদেশ। ৬৩ বলে ৪৫ করে আউট হন আকবর আলী। আকবর আলীর উইকেটটি পড়ে একটু বিপাকে পরে বাংলাদেশ। কিন্তু শামীম হোসেন ব্যাটিংয়ে জয়ের আশা জাগলেও শামীম হোসেন স্বপ্ন ভঙ্গ হল বাংলাদেশের। শামীম ৮১ বলে ৫৯ রান করে বিদায় নেয়। শেষ পর্যন্ত ২ রানে হেরে আরেকটি স্বপ্ন ভঙ্গ হল বাংলাদেশের।

ভারতের সিদ্ধার্থ দেসাই ৩ উইকেট, মহিত জংরা ও হর্ষ তেয়াগি পান ২ উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর: ভারত: ১৭২/১০ (৪৯.৩ ওভার)

বাংলাদেশ: ১৭০/১০ ( ওভার)

ফলাফল ভারত ২ রানে জয়ী।