জাতীয়

‘জঙ্গি আস্তানায়’ ২ লাশ; হামলার পরিকল্পনা ছিল আদালতে

By Daily Satkhira

October 05, 2018

দেশের খবর: চট্টগ্রামে আদালতে বড় ধরনের সন্ত্রাসী হামলার লক্ষ্যে বাড়িটি ভাড়া নিয়েছিলেন তারা। গড়ে তুলেছিল অস্ত্রের মজুদ বলে দাবি করেছে র‌্যাব। চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নের উত্তর সোনাপাহাড় গ্রামে সন্ধান পাওয়া ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শেষ কর এ তথ্য জানিয়েছেন র‌্যাব।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাত্র ১০ গজ দূরত্বে ‘চৌধুরী ম্যানসন’ নামের বাড়িটি। ঢাকা-চট্টগ্রাম রেলপথও বেশি দূরে নয়। স্পর্শকাতর এমন জায়গায় ‘জঙ্গিরা’ বাড়িটি ভাড়া নেয় মাত্র এক সপ্তাহ আগে।

শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে ঘটনাস্থলে ব্রিফিং এর মধ্য দিয়ে অভিযান সমাপ্ত করার বিষয়টি জানিয়েছেন র‌্যাবের আইন ও মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি জানান, বাড়ির ভেতরে আমরা দুইটি মরদেহ শনাক্ত করেছি। বাড়ির মালিক মাজহার চৌধুরী ও কেয়ারটেকার হক সাহেবকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের হেফাজতে নেওয়া হয়েছে।

তিনি আরো জানান, বাড়ির ভেতর থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা একটি অত্যাধুনিক এ কে ২২ রাইফেল, তিনটি বিদেশি পিস্তল ও ৫টি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করেছে। বেলা ১১টার পর গ্রেনেডগুলো নিস্ক্রিয় করা হয়েছে।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে আমরা অভিযান শুরু করি। অভিযানের শুরুতেই ঘরের ভেতরে থাকা জঙ্গিরা গুলি ছোঁড়ে। এর কিছুক্ষণ পরই তারা কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায়।