খেলা

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মোস্তাফিজ

By Daily Satkhira

December 22, 2016

ডেস্ক রিপোর্ট: ইনজুরির ধকল কাটিয়ে মাঠে ফিরে বল হাতে সাফল্যে’র পাশাপাশি স্বীকৃতির সুখবরও পেয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ‘টিম-টাইগার্সে’র এই বাঁ-হাতি পেস বোলার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। প্রথম বাংলাদেশি হিসেবে সম্মানজনক অর্জনটি লাভ করলেন ২১ বছর বয়সী এই বিস্ময় প্রতিভা।

আইসিসি ক্যাটাগরির বর্ষসেরা ক্রিকেটারদের সঙ্গে মোস্তাফিজের নামটিও ঘোষণা করে। এ বছরের প্রথমার্ধে  লাল-সবুজের হয়ে তিন ফর্ম্যাটের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পাশপাশি আইপিএলে অভিষেক মৌসুমে  খেলতে নেমেই দারুণ চমক দেখান মোস্তাফিজ। তার দল সানরাইজার্স হায়দরাবাদ’কে জেতান শিরোপা।

এরপর ইনজুরি তাকে ছয় মাসের  জন্য মাঠের বাইরে নিয়ে যায়। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ম্যাচ দিয়ে তিনি আজ মাঠে ফিরেছেন। বাংলাদেশের এই তরুণ বোলার বিশ্ব ক্রিকেটে বাংলাদেশকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়।

আইসিসি’র বর্ষসেরা ক্রিকেটার এবং বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের স্বীকৃতি জিতেছেন ভারতের রবি অশ্বিন। সেরা ওডিআই ক্রিকেটার সাউথ আফ্রিকার কুইন্টন ডি-কক।

গত বছরের এপ্রিলে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ টি-২০র মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক ঘটে সাতক্ষীরার  গতিময় বোলার মোস্তাফিজের। স্লোয়ার-কাটার-গতিময় বোলিংয়ের দুর্দান্ত মিশেলে এখনও বিভ্রান্ত করে চলেছেন বাঘা বাঘা ব্যাটসম্যানদের। সর্বশেষ আজ নিউজিল্যান্ড একাদশের বিপক্ষেও দুই উইকেট লাভ করেন তিনি। ইনজুরি ফেরত মুস্তাফিজ আতঙ্ক ছড়িয়েছেন ভিন্ন কন্ডিশনেও।