খেলা

অবস্থার উন্নতি, দেশে ফিরছেন সাকিব

By daily satkhira

October 13, 2018

খেলার খবর: অস্ট্রেলিয়ায় চিকিৎসা শেষ করে দেশে ফিরে আসছেন সাকিব আল হাসান। হাসপাতাল ছেড়ে এর আগে তিনি এক বন্ধুর বাসায় ওঠেন। এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর একদিন ছিলেন বন্ধুর বাসায়। আজ (১৩ অক্টোবর) তিনি রওয়ানা দেবেন দেশের উদ্দেশ্যে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকাল(১৪ অক্টোবর) দুপুর ১২টায় তাঁর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

সুখবর হল, সাকিবের বাঁ-হাতের কনিষ্ঠায় ইনফেকশন কেটে গেছে অনেকটাই। তার অবস্থা এখন ভালোর দিকে। আপাতত বিশ্রামেই থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার। ধীরে ধীরে শুরু করবেন পূর্নবাসন প্রক্রিয়া। ব্যথা কমলে শুরু করবেন ব্যাটিং। চিকিৎসকদের ভাষ্যমতে মাঠে ফিরতে তিন মাস অপেক্ষা করতে হবে।

এর আগে বাঁ হাতের কনিষ্ঠা থেকে যে পরিমাণ পুঁজ আর দূষিত রক্ত বের করা হয়েছে, তাতে শঙ্কিত ছিলেন দেশের ক্রিকেটপ্রেমীরা। শঙ্কা ছিল আঙুলের সংক্রমণ আবার না হাড়ে ছড়িয়ে পড়ে। তবে মেলাবোর্নের হাসপাতালের রিপোর্ট অনুযায়ী, ইনফেকশন নিয়ন্ত্রণে আছে।

এরই মধ্যে সাকিবের ক্ষত আঙুলে চামড়া উঠতে শুরু করেছে। ক্ষত স্থানটিও শুকিয়ে যাচ্ছে। দ্রুত উন্নতি হওয়ায় সাকিব নিজেও স্বস্তি ফিরে পেয়েছেন। চিকিৎসকদের ভাষ্যমতে, তিন মাসের মধ্যে ব্যাট তোলা যাবে না। তিন মাসের মধ্যে আঙুলে কোনো ব্যথা অনুভব না করেন, তাহলে হয়তো আর অস্ত্রোপচারের প্রয়োজনও হবে না। তবে যদি ব্যথা অনুভব করেন তাহলে অস্ত্রোপচার বাধ্যতামূলক। অস্ত্রোপচার করালে ছয় মাস মাঠের বাইরেও থাকতে হতে পারে তার।