বিনোদন

এবার মুখ খুললেন বিপাশা বসু

By daily satkhira

October 13, 2018

বিনোদনের খবর: বলিউড অভিনেত্রী বিপাশা বসু বলেছেন, পরিচালক সাজিদ খানকে নিয়ে যে নারীরা মুখ খুলেছেন, তাতে তিনি খুশি। তিনি বলেন, সিনেমার সেটে বিভিন্ন নারী ও অন্য সদস্যদের সঙ্গে সাজিদের আচরণ তাঁকে অস্বস্তিতে ফেলেছে।

সম্প্রতি ‘হাউসফুল-৪’ ছবির পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে তিন নারী যৌন হেনস্তার অভিযোগ আনেন। অভিনেত্রী সালোনি চোপড়া, সাংবাদিক কারিশমা উপাধ্যায় ও অভিনেত্রী র‍্যাচেল হোয়াইট সাজিদের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ করেন। এর জেরে সাজিদ খান ‘হাউসফুল-৪’ থেকে সরে দাঁড়িয়েছেন।

২০১৪ সালে ‘হামসকলস’ ছবিতে সাজিদের সঙ্গে কাজ করেছিলেন বিপাশা। তাঁর দাবি, ‘নারীর প্রতি ওঁর আচরণ খুবই বিরক্তিকর। প্রকাশ্যে অশোভন মশকরা করতেন।’ যদিও তাঁর সঙ্গে খারাপ আচরণ করেননি বলে জানিয়েছেন বিপাশা।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে বিপাশা বসু লেখেন, ‘আমার সত্যিই দারুণ লাগছে নারীদের এসব জঘন্য পুরুষদের বিরুদ্ধে মুখ খুলতে দেখে। তবে আমার সঙ্গে এইসব কিছুই হয়নি। সেটে নারীদের প্রতি তাঁর আচরণ অত্যন্ত রূঢ়, যা আমাকে বিব্রত করত। তিনি নোংরা কৌতুক বলতেন সবার সামনেই এবং সব নারীর সঙ্গেই খারাপ ব্যবহার করতেন।’ ‘আমাকে সবাই বলেছিল তাঁকে কিছু না বলতে, তাই আমি নিজের কাজ একজন পেশাদারের মতোই তাড়াতাড়ি শেষ করে প্রযোজকদের জানিয়েছিলাম যে, এই ছবির সঙ্গে নিজেকে আর যুক্ত রাখতে পারব না, কারণ তাহলে যেকোনো সময় আমি হয়তো মেজাজ হারিয়ে ফেলব’, টুইটে লেখেন বিপাশা। ২০১৪ সালে ‘হামসকলস’ ছবির সময় বিপাশা ও সাজিদ খানের মধ্যে একটা তর্ক সৃষ্টি হয়েছিল। বিপাশা বসু সে সময় ছবির প্রচারণা না চালানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। বিপাশা বসু ছাড়াও ওই ছবিতে সাইফ আলি খান, রিতেশ দেশমুখ, রাম কাপুর, ইশা গুপ্তা ও তামান্না ভাটিয়া অভিনয় করেছিলেন। অন্য একটা টুইটে বিপাশা তনুশ্রী দত্তের প্রশংসা করেন, যিনি অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করে ভারতে হ্যাশট্যাগ মি টু আন্দোলন শুরু করেছেন। ‘তনুশ্রী দত্তকে কুর্নিশ। তাঁর জন্যই আজ বহু নারী সেসব পুরুষদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পেয়েছে, যাঁরা নিজেদের ক্ষমতা ও খ্যাতিকে কাজে লাগিয়ে নারীদের সুযোগ নিয়েছে’, আরেকটি টুইটে লেখেন বিপাশা। হ্যাশট্যাশ মি টু আন্দোলনের জেরে ‘হাউসফুল-৪’ ছবির শুটিং বাতিল করেছেন অক্ষয় কুমার। এ ছবি থেকে সরে দাঁড়িয়েছেন নানা পাটেকার ও সাজিদ খানও। তবে পরিচালক সাজিদ খান বলেছেন, “আমার বিরুদ্ধে অভিযোগ ওঠায় এবং আমার পরিবার, ‘হাউসফুল ৪’-এর প্রযোজক, ও তারকাদের ওপর চাপ সৃষ্টি হওয়ায় আমি নৈতিক দায়িত্ব নিয়ে সরে দাঁড়াচ্ছি। তবে সত্যিটা আমি প্রমাণ করব।” সূত্র : এনডিটিভি ও হিন্দুস্তান টাইমস