সাতক্ষীরা

ব্রেকিং দ্য সাইলেন্স’র বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত

By daily satkhira

October 13, 2018

জি.এম আবুল হোসাইন : “গড়তে শিশুর ভবিষ্যৎ, স্কুল হবে নিরাপদ” প্রতিপাদ্যে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা, কুশখালী, বৈকারী, ভোমরা ও ফিংড়ী ইউনিয়নে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৮ পালন করা হয়েছে। ৭ অক্টোবর থেকে ১৩ অক্টোবর সপ্তাহব্যাপী বেসরকারি সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে ও সেভ দ্য চিলড্রেন’র সহযোগীতায় এসকল ইউনিয়নে অনিরাপদ স্থানান্তর প্রতিরোধে বিশেষ জারিগান, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সচেতনতামূলক প্রচারাভিযান অনুষ্ঠিত হয়।

ভোমরা ইউনিয়নের বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, শাখরা বাজার ও শ্রীরামপুর বাজার, ঝাউডাঙ্গা ইউনিয়নের রাজবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ছয়ঘরিয়া ভোবার বটতলা, আখড়াখোলা বাজার, ফিংড়ী ইউনিয়নের এল্লারচর, ফিংড়ী ও ব্যাংদহা বাজার, কুশখালী ইউনিয়নের আড়ুয়াখালী, বাউখোলা, ছয়ঘরিয়া-চৌকিঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং বৈকারী ইউনিয়নের বলদঘাটা, কাথন্ডা কয়ারপাড়া এবং বৈকারী মাঝেরপাড়া নবজীবন স্কুল প্রাঙ্গণে অনিরাপদ স্থানান্তর প্রতিরোধে সচেতনতামূলক জারিগান পরিবেশন করেন, সাতক্ষীরার প্রগতি নাট্যদলের পরিচালক একোব্বর হোসেন।

এছাড়া “গুড কজ ক্যাম্পেইন” প্রকল্পের আওতায় অনিরাপদ স্থানান্তর প্রতিরোধে ইউনিয়ন পরিষদে নিবন্ধন করা সহ শিশুর নিরাপত্তা ও সুরক্ষার বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য প্রতিটি ইউনিয়নের ২দিনব্যাপী মাইকিং করা হয়।