বিনোদন

এগিয়ে যাচ্ছে ‘দঙ্গল’, রেকর্ডের হাতছানি

By Daily Satkhira

December 25, 2016

অনলাইন ডেস্ক: বলিউডে আমির খানের ছবি মানেই বক্স অফিসের নড়েচড়ে বসা। আর এই নড়েচড়ে বসার একমাত্র কারণ নতুন নতুন রেকর্ডের জন্য অপেক্ষা। অতীতে আমিরের মুক্তি পাওয়া ছবিগুলোর পরিসংখ্যান তাই বলে। গত ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে আমির খানের বহুল আলোচিত ‘দঙ্গল’ ছবিটি। মহাবীর ফোগতের জীবনী নিয়ে নির্মিত ছবিটিতে আমির খান অভিনয় করেছেন একজন কুস্তিগীরের চরিত্রে।

১২৫ কোটি রুপি  ব্যয়ে নির্মিত ‘দঙ্গল’ প্রথম দিনে সমগ্র ভারতে ৪৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। বলিউড বক্স অফিস এর তথ্য মতে, দ্বিতীয় দিনে ছবিটি প্রায় ৬৪ কোটি রুপি আয় করেছে। অন্যদিকে, বিশ্বব্যাপী মুক্তি পাওয়া এক হাজার প্রেক্ষাগৃহ থেকে আয় করেছে চার দশমিক দুই মিলিয়ন ডলার।

ভারতে ৫০০ ও এক হাজার টাকার নোট বাতিলের প্রভাব ছবিটির ওপর পড়বে বলে অনেকে আশঙ্কা করলেও প্রেক্ষাগৃহগুলোতে সাধারণ দর্শকদের উপচে পড়া ভিড় সেই আশঙ্কাকে ভুল প্রমাণ করেছে।

এদিকে বলিউড ছবির সব থেকে বড় অনলাইন বুকিং সংস্থা বুক মাই শো দাবি করেছে, ২০১৬ সালে মুক্তি পাওয়া অন্য ছবির তুলনায় ৪০ শতাংশ আগাম টিকিট বিক্রি হয়েছে দঙ্গলের। সেই সঙ্গে সব থেকে দ্রুত ১০ লাখ টিকিট বিক্রি হয়েছে।

বলিউড চলচ্চিত্র সংশ্লিষ্টরা থেকে আরম্ভ করে সাধারণ দর্শক মনে করছেন, আমির খানের দঙ্গল বক্স অফিস রিপোর্টে বড় চমক আনবে। এটি আগের সব ছবিকে পেছনে ফেলে দেবে। এখন দেখার বিষয় তাঁদের প্রত্যাশা কতটুকু পূরণ করতে পারে ‘দঙ্গল’। তবে আগামী কিছুদিন যে ভারত দঙ্গলময় থাকবে সেটা বলে দেওয়া যায়।