খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

By daily satkhira

October 21, 2018

খেলার খবর: তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ রবিবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। তবে এই সিরিজে সাকিব আল হাসান ও তামিম ইকবালকে পাচ্ছে না বাংলাদেশ। চোটের কারণে দুই সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামতে হবে টাইগারদের। এর ফলে একাদশে যে পরিবর্তন আসছে তা সুনিশ্চিত।

এই ম্যাচে অভিষেক হতে পারে স্পিন অলরাউন্ডার ফজলে মাহমুদ রাব্বির। সাকিব না থাকায় তার মাথায় লাল-সবুজ ক্যাপ উঠছে ধরেই নেওয়া যায়।

অপরিদেক নিয়মিত ওপেনার তামিম ইকবাল না থাকায় এই ম্যাচে ওপেনিং জুটিতেও পরিবর্তন দেখা যেতে পারে। লিটন দাসের সঙ্গে ওপেনিং করতে আসতে পারেন এশিয়া কাপে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করা ইমরুল কায়েসকে। আবার লিটনের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকেও। এমন হলে নিচের দিকে নেমে যাবে ইমরুল।

এছাড়া সাকিব না থাকায় ব্যাটিং অর্ডারে তিন নম্বরে মোহাম্মাদ মিঠুনের ওপরে আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। আর চার নম্বরে মুশফিকুর রহিম এবং পাঁচে নামবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে প্রচণ্ড জ্বরের কারণে গত কয়েক দিন দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি রুবেল হোসেন। তাই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে তার খেলাও অনিশ্চিত। তবে রিভার্স সুইং এই তারকার জন্য টসের আগ পর্যন্ত অপেক্ষা করবে বাংলাদেশ। শেষ পর্যন্ত তিনি খেলতে না পারলে একাদশে দেখা যেতে পারে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে অথবা আরিফুল হককে।

স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন মেহেদী হাসান মিরাজ। তার সঙ্গে থাকবেন নাজমুল ইসলাম অপু। বাঁহাতি স্পিনার সুযোগ না পেলে দায়িত্ব বর্তাবে ফজলে রাব্বির কাঁধে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন/ মোহাম্মদ সাইফউদ্দিন/ আরিফুল হক ও মোস্তাফিজুর রহমান।