বিনোদন

পরিচালনায় ফিরলেন ফারুক

By daily satkhira

October 23, 2018

বিনোদনের খবর: অভিনেতা হিসেবেই পরিচিত ও জনপ্রিয় ফারুক আহমেদ। সারা বছর তার অভিনীত নাটক, টেলিফিল্ম টেলিভিশনে প্রচার হয়। তবে নাট্য পরিচালক হিসেবেও তার অভিজ্ঞতা রয়েছে। সেই ধারাবাহিকতায় এবার ধারাবাহিক নাটক পরিচালনা করছেন তিনি। নাটকের নাম ‘মেঘেদের সংসার’। এর গল্পও তার লেখা। সম্প্রতি নাটকের শুটিং শুরু হয়েছে। শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট টেলিভিশনে প্রচার হবে। নাটক পরিচালনা প্রসঙ্গে ফারুক আহমেদ বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন আমি নাটক পরিচালনা করি।

তখন জাহাঙ্গীরনগর থিয়েটারের মাধ্যমে ৮টি মঞ্চ নাটক পরিচালনা করেছিলাম। সেই অভিজ্ঞতা নিয়েই টেলিভিশন নাটক পরিচালনা শুরু করেছি। পাশাপাশি নাটকের গল্প লেখার কাজটিও চালিয়ে যাচ্ছি। এ বিষয়ে আমি হুমায়ূন আহমেদ ও সেলিম আল দীনকে অনুসরণ করার চেষ্টা করি। এখন থেকে অভিনয়ের পাশাপাশি পরিচালক হিসেবেও নিয়মিত কাজ করার ইচ্ছা আছে।’ এ নাটক ছাড়াও তার পরিচালনার তৃতীয় নাটকের শুটিং হবে আগামী মাসে। এর নাম ‘লাশ’। এটি আগামী ১৬ ডিসেম্বর প্রচার হবে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২০০৯ সালে ‘ডিগবাজি’ শিরোনামের নাটক দিয়ে টেলিভিশন মাধ্যমে নাট্য পরিচালক হিসেবে অভিষেক হয় তার। এদিকে অভিনয় নিয়েও ব্যস্ত রয়েছেন ফারুক।