বিনোদন

প্রথমবার ওয়েব সিরিজে চিত্রনায়িকা পপি

By daily satkhira

October 23, 2018

বিনোদনের খবর: প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করছেন চিত্রনায়িকা পপি। ‘ইন্দুবালা’ শিরোনামের আন্তর্জাতিক এ ওয়েব সিরিজটি পরিচালনা করছেন অনন্য মামুন। প্রযোজনা করছে লাইভ টেকনোলজিস। সিরিজটিতে নাম ভূমিকায় অর্থাৎ ইন্দুবালা চরিত্রে অভিনয় করছেন পপি। ইন্দুবালা একজন শিক্ষিতা সাহসী নারী, প্রতিবাদী কণ্ঠ। সমাজের অন্যায়-অপরাধের বিরুদ্ধে সোচ্চার এ নারীর প্রতিবাদ অহিংস উপায়ে। এ চরিত্রেই দেখা যাবে পপিকে। এরই মধ্যে কলকাতায় সিরিজটির কিছু অংশের শুটিংও করেছেন পপি। শিগগিরই আবারও শুটিং শুরু হবে বলে পরিচালক জানিয়েছেন। পরবর্তী লটে বাংলাদেশ ছাড়া আরও দুটি দেশে শুটিং করার ইঙ্গিত দিয়েছেন পরিচালক। ইন্দুবালায় নিজের চরিত্র প্রসঙ্গে পপি বলেন, ‘চরিত্রটি একেবারেই সিনেমাটিক। আমার কাছে বেশ ভালো লেগেছে। ওয়েব সিরিজ হলেও সিনেমার মতোই এর গল্প। অনেক বাজেট নিয়ে নির্মিত হচ্ছে। সবচেয়ে বড় কথা হচ্ছে, এ ধরনের ওয়েব সিরিজ বাংলাদেশে আগে কখনও তৈরি হয়নি। তাই প্রথমবার এ কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে বেশ ভালো লাগছে’।

কিন্তু সিনেমা আর ওয়েব সিরিজ এক নয়, তবুও এ ধরনের মাধ্যমে কাজ করছেন। কারণ কী? এমন প্রশ্নের জবাবে পপি বলেন, ‘দেখুন, বাংলাদেশে এখন সিনেমার অবস্থা ভালো নয়। ব্যবসা মন্দা। প্রযোজক নেই। সিনেমাহল বন্ধ হয়ে যাচ্ছে। তাছাড়া প্রযুক্তির কল্যাণে এখন সবকিছু মানুষের হাতের মুঠোয় পাওয়া যাচ্ছে। তাই ইন্টারনেটভিত্তিক সবকিছুর জনপ্রিয়তা বাড়ছে। সেই ভাবনা থেকেই ওয়েব সিরিজে কাজ করা। যেহেতু আমি একজন অভিনেত্রী এবং অভিনয় আমার পেশা, তাই গল্প, চরিত্র এবং বাজেট ঠিক থাকলে সিনেমা কিংবা ওয়েব সিরিজ যে কোনো মাধ্যমেই আমার কাজ করতে আপত্তি নেই’।

উল্লেখ্য, ইন্দুবালা চরিত্রে প্রথমে তিশার অভিনয় করার কথা শোনা গিয়েছিল। কিন্তু পরবর্তী সময়ে তার পরিবর্তে পপিকে কাস্ট করা হল। এ বিষয়ে পপি বলেন, ‘আগে কার অভিনয় করার কথা ছিল সেটি জানি না। আমার কাছে অনেক আগেই প্রস্তাব এসেছিল। কিন্তু ওয়েব সিরিজে অভিনয় করব কিনা সেটি সিদ্ধান্ত নিতে একটু সময় নিয়েছিলাম। তারপর অনেক ভেবে কাজ করার সিদ্ধান্ত নিলাম’।