খেলা

আমরা এখনও বিলাসিতার পর্যায়ে নই: মাশরাফি

By daily satkhira

October 23, 2018

অনলাইন ডেস্ক: সিরিজ জয়ের মিশনে সোমবার রাতেই বন্দরনগরী চট্টগ্রামে পৌঁছে গেছে টিম বাংলাদেশ। বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিতের ম্যাচে মাঠে নামবে টাইগাররা। তবে তার আগে তামিম-সাকিবের অনুপস্থিতিতে দল নির্বাচন নিয়ে ‘বিলাসিতার’ কোনও সুযোগ নেই বলে জানিয়ে দিয়েছেন কাপ্তান মাশরাফি বিন মুর্তোজা। মঙ্গবার অনুশীলন শেষে সন্ধ্যায় একাদশ নির্বাচন নিয়ে আলোচনায় বসবেন নির্বাচক ও প্রধান কোচ। তার আগে মাশরাফি সাংবাদিকদের ইঙ্গিত দিয়েছেন, দ্বিতীয় ওয়ানডেতেও একই দল নিয়েই মাঠে নামবে টিম টাইগারস। মাশরাফি বলেন, ‘দলে কোন পরিবর্তন আসবে কিনা বলা এখনই কঠিন। আমাদের দুই-তিনজন খেলোয়াড় এখনো বাইরে আছে। এটা আমাদের সিরিজ নির্ধারণী ম্যাচ। যারা দলে আছে হুট করে তাই তাদের সরিয়ে দেয়া কঠিন। তবে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমাদের কোচ-নির্বাচকরা আছেন। বাংলাদেশ এখনও বিলাসিতার পর্যায়ে নয়।’

জ্বরের কারণে প্রথম ওয়ানডেতে খেলেননি পেসার রুবেল হোসেন। মুস্তাফিজের ইনজুরি নিয়ে ফিজিওর রিপোর্টের অপেক্ষায় আছে বিসিবি। আর অভিষেক ম্যাচে শূণ্য রান করে ফিরলেও এক ম্যাচ পরই রাব্বিকে সাইড বেঞ্চে বসানোর পক্ষে নন ম্যাশ। অন্য সবার মতো মাশরাফিও মনে করেন- এক ম্যাচ দিয়ে কাউকে বিচার করা যায় না।

টানা দুই ওয়ানডেতে অপেনাররা সেঞ্চুরি পেয়েছেন। এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের ১২৭ রান ও জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ইমরুল কায়েসের ক্যারিয়ার সেরা ১৪৪ রান। এছাড়া এশিয়া কাপে মুশফিক সেঞ্চুরি পেয়েছেন। পাকিস্তানের বিপক্ষে করেছেন ৯৯ রান।

তবে মাশরাফির মাথায় চিন্তুা থেকেই যাচ্ছে। তিনি বলেন, ‘টপ অর্ডারের কেউ বড় ইনিংস খেললে রানটা এমনিতেই তিনশো হয়ে যায়। কিন্তু এশিয়া কাপের ফাইনালে লিটনের ইনিংসটাকে মিলড অর্ডার ব্যাটসম্যানরা লম্বা করতে পারেনি, ইমরুল ১৪৪ রান করার পরও আমরা তিনশো করতে পারলাম না। এ জায়গাটায় আরও একটু ভাবতে হবে।’ তবে তামিম পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরলে অপেনিং কিংবা টপ অর্ডারে একটা সুস্থ প্রতিযোগিতা হবে বলে মনে করেন ম্যাশ। বিশ্বকাপকে সামনে রেখে যা দলকে আরও চাঙ্গা করে দিতে পারে।