খেলা

দি মারিয়ার শেষ মুহূর্তের গোলে হার এড়াল পিএসজি

By daily satkhira

October 25, 2018

খেলার খবর: পিছিয়ে পড়ার পর আত্মঘাতী গোলে সমতায় ফিরেছিল পিএসজি। কিন্তু নেইমার-কিলিয়ান এমবাপে-এদিনসন কাভানিতে সাজানো আক্রমণভাগ কাঙ্ক্ষিত গোল এনে দিতে ব্যর্থ। উল্টো ৭৭তম মিনিটে আবারও পিছিয়ে পড়া দলকে শেষ সময়ে ড্রয়ের স্বস্তি এনে দেন আনহেল দি মারিয়া।

‘সি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ২-২ ড্র করে পিএসজি। তিন ম্যাচে একটি করে জয়, হার ও ড্র টমাস টুখেলের দলের।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে কখনও ইতালির দলের বিপক্ষে জিততে না পারার বৃত্তেই থাকল পিএসজি। এর আগে ১৯৯৪-৯৫ মৌসুমের সেমি-ফাইনালে দুই লেগে এসি মিলানের কাছে হেরেছিল তারা। এরপর ২০০০-০১ মৌসুমে গ্রুপে পর্বে দুইবার ড্র করেছিল মিলানের সঙ্গে। নিজেদের মাঠে বুধবার রাতে ম্যাচের সপ্তম মিনিটে কাভানির শট কাছের পোস্টে লক্ষ্যে থাকেনি। দশ মিনিটে পর উরুগুয়ের এই ফরোয়ার্ডের আরেকটি প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক দাভিদ অসপিনা।

২৩তম মিনিটে প্রথম সুযোগ পায় নাপোলি। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে বেলজিয়ামের ফরোয়ার্ড ড্রিস মের্টেন্সের শট ক্রসবারে লেগে ফিরলে এগিয়ে যাওয়া হয়নি ইতালির দলটির। পাঁচ মিনিট পরে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে নাপোলিকে এগিয়ে নেন লরেনসো ইনসিনিয়ে। ডান দিক থেকে হোসে কায়েহনের বাড়ানো ক্রস অফসাইডের ফাঁদ ভেঙে চিপ করে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন ইতালির এই ফরোয়ার্ড।

৩৭তম মিনিটে অসপিনার দৃঢ়তায় সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় লিগ ওয়ানে উড়তে থাকা পিএসজির। একধিক ডিফেন্ডারকে কাটিয়ে নেইমারের বাড়ানো বলে রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতা এমবাপের শট শেষ মুহূর্তে পা দিয়ে আটকান গোলরক্ষক। ৬১তম মিনিটে আত্মঘাতী গোলে সমতায় ফেরে পিএসজি। এমবাপে থেকে পাওয়া বল ডি-বক্সের মধ্যে ক্রস বাড়িয়েছিলেন তমা মুনিয়ে। মারিও রুই স্লাইড করে বিপদমুক্ত করতে গেলে চোখের পলকে বল জালে জড়ায়। ফরোয়ার্ড কাভানিকে তুলে ৭৭তম মিনিটে ইউলিয়ান ড্রাক্সলারকে নামান পিএসজি কোচ। পরক্ষণেই ফের এগিয়ে যায় নাপোলি। রুইয়ের শট মার্কিনিয়োসের গায়ে লাগার পর তার পাশেই থাকা মের্টেন্স সুযোগটা দারুণভাবে কাজে লাগান। ৮১তম মিনিটে অসপিনার দারুণ সেভে এগিয়ে থাকে নাপোলি। নেইমারের প্রথম দফার ফ্রি কিক কায়েহনের হাতে লাগলে ডি-বক্সের একটু ওপরে ফের ফ্রি-কিক পায় পিএসজি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ফ্রি-কিক ফেরান গোলরক্ষক। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আর্জেন্টাইন মিডফিল্ডার আনহেল দি মারিয়ার বাঁকানো শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ালে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। গ্রুপের অন্য ম্যাচে রবের্ত ফিরমিনো ও মোহামেদ সালাহর গোলে রেড স্টার বেলগ্রেডকে ৪-০ ব্যবধানে হারানো লিভারপুল ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ৫ পয়েন্ট নিয়ে নাপোলি দ্বিতীয় ও ৪ পয়েন্ট পিএসজি নিয়ে তৃতীয় স্থানে আছে।