জাতীয়

বাড়ানো হল সংসদের ২৩ তম অধিবেশনের মেয়াদ

By daily satkhira

October 26, 2018

দেশের খবর: গরুত্বপূর্ণ অনেকগুলো বিল পাস না হওয়ায় দশম জাতীয় সংসদের ২৩ তম অধিবেশনের মেয়াদ সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, অনেকগুলো গরুত্বপূর্ণ বিল পাস হবে সংসদে। এজন্য সংসদের বৈঠক সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবারও সংসদের বৈঠক চলবে।

বৃহস্পতিবার পর্যন্ত ৫ কার্যদিবসে ৯টি বিল পাস হয়েছে। এগুলো হলো-শিশু (সংশোধন) বিল-২০১৮, হাউজিং বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট বিল-২০১৮, ওজন ও পরিমাপ মানদণ্ড বিল-২০১৮, সরকারি চাকরি বিল-২০১৮, বাংলাদেশ শ্রম (সংশোধন) বিল-২০১৮, বাংলাদেশ শিশু একাডেমি বিল-২০১৮। আর বৃস্পতিবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বিল-২০১৮, মানসিক স্বাস্থ্য বিল-২০১৮ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল)বিল-২০১৮ ।

এছাড়া পাসের অপেক্ষায় থাকা অন্য বিলগুলোর মধ্যে রয়েছে- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিল-২০১৮, বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষনা ইনিস্টিটিউট বিল-২০১৮, বাংলাদেশ সংবাদ সংস্থা বিল-২০১৮, বাংলাদেশ লোক প্রশাসন ও প্রশিক্ষণ কেন্দ্র বিল-২০১৮, কারিগরি শিক্ষা বোর্ড বিল-২০১৮, বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড ট্রেনিং ইনিস্টিটিউট বিল-২০১৮, মৎস সঙ্গ নিরোধ বিল-২০১৮, বাংলাদেশ মৎস গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৮, বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৮, কস্ট এন্ড ম্যানেমেন্ট একাউন্টস বিল-২০১৮ ও কাস্টমস বিল-২০১৮। ১০ম জাতীয় সংসদের গত ২২ তম সংসদ অধিবেশনে ১০ কার্য দিবসে ১৮টি বিল পাশ হয়।