জাতীয়

রায় ঘিরে আদালত চত্বরে কড়া নিরাপত্তা

By daily satkhira

October 29, 2018

দেশের খবর: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে রায় ঘোষণা উপলক্ষে আদালত চত্বরে কঠোর নিরাপত্তাবলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার (২৯ অক্টোবর) সকাল ১১টার পর নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের মধ্যে বসানো আদালতে মামলাটির রায় ঘোষণা করা হবে। মামলার রায়ের পর কোনও ধরনের যেন নাশকতা না হয় সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে এখনও আদালতে কোনো সাংবাদিক বা আইনজীবীদের প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। নিরাপত্তার স্বার্থে অস্থায়ী আদালতের সামনের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ব্যারিকেড দেয়া হয়েছে চানখাঁরপুল থেকে নাজিমুদ্দিন রোডে প্রবেশ করার রাস্তার মাঝামাঝি, চকবাজার থেকে আদালত চত্বরে প্রবেশের রাস্তা এবং বংশাল থেকে নাজিমুদ্দিন রোডের রাস্তাসহ চারদিকে। কোনো যানবাহন প্রবেশ করতে দেয়া হচ্ছে না। সাধারণ মানুষদের তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহীম খান জানান, ‘রায়কে ঘিরে আদালত চত্বর ও আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও সাদা পোশাকধারী পুলিশ দায়িত্ব পালন করছে।’