বিনোদন

রাকেশ শর্মার বায়োপিকে শাহরুখ

By daily satkhira

October 30, 2018

বিনোদনের খবর: ভারতের প্রথম নভোচারী রাকেশ শর্মার বায়োপিকে অভিনয় করতে যাচ্ছেন শাহরুখ খান। ছবির অন্যতম প্রযোজক রনি স্ক্রুওয়ালা ইন্ডিয়ান এক্সপ্রেসকে এ কথা জানিয়েছেন। তিনি আরও জানান, ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করবেন ভূমি পেডনেকর। আর ছবির নামও নাকি পাল্টে যাচ্ছে। ‘স্যালুট’ নয়, এবার ছবির নাম হবে ‘সারে জাহাঁ সে আচ্ছা’। ছবির পরিচালক মহেশ মাথাই। ছবির আরেকজন প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর। রনি স্ক্রুওয়ালা আরও জানিয়েছেন, ‘সারে জাহাঁ সে আচ্ছা’ ছবির চিত্রনাট্য অনেক আগেই চূড়ান্ত করা হয়েছে। ছবির শুটিং শুরু হবে আগামী বছর। তার আগে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে।

২০১৯-এর ফেব্রুয়ারি বা মার্চ থেকে এই ছবির শ্যুটিং শুরু হতে পারে বলে জানা গিয়েছে। তবে এই ছবিটি ছাড়াও এই বছর ডিসেম্বরে মুক্তি পাচ্ছে ‘জিরো’। এই ছবিতে এক বামনের চরিত্রে দেখা যাবে কিং খানকে। ছবিতে রয়েছেন ক্যাটরিনা কাইফ ও অনুষ্কা শর্মা।

প্রসঙ্গত: ১৯৮৪ সালের ৩ এপ্রিল একটি সোভিয়েত মহাকাশযানে রুশ নভোচারী ইউরি মেলিশেভ (৪২) আর গেনাডি স্টেকালভের (৪৩) সঙ্গে সোভিয়েত রিপাবলিক অব কাজাখস্তানের একটি স্পেস পোর্ট থেকে মহাকাশ অভিমুখে যাত্রা করেন রাকেশ শর্মা। তিনি ছিলেন ভারতীয় বিমানবাহিনীর একজন বৈমানিক।