বিনোদন

দহন ছবির গানে ‘অশালীন’ শব্দ, অভিযোগ যাচ্ছে মন্ত্রণালয়ে

By daily satkhira

October 31, 2018

বিনোদনের খবর: রায়হান রাফি পরিচালিত ‘দহন’ ছবিতে কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা, আকাশ সেনের সুর করা ও গাওয়া ‘হাজির বিরিয়ানি’ গানের কথায় অশ্লীল শব্দ ব্যবহারের বিরুদ্ধে এক হয়েছেন দেশের শীর্ষ সংগীত পরিচালক, গীতিকার ও কণ্ঠশিল্পীরা। সবাই মিলে একটি লিখিত অভিযোগ দায়ের করতে যাচ্ছেন তথ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট একাধিক মন্ত্রণালয়ে।

এরই মধ্যে এতে স্বাক্ষর করেছেন আলাউদ্দিন আলী, আলম খান, আহমেদ ইমতিয়াজ বুলবুল, সাবিনা ইয়াসমিন, এন্ড্রু কিশোর, ফরিদ আহমেদ, আঁখি আলমগীর, শওকত আলী ইমনসহ শতাধিক তারকা। এ প্রসঙ্গে শুরু থেকেই নিজের ফেসবুকে প্রতিবাদ করে আসছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তিনি বলেন, “শওকত আলী ইমনের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। শুনেছি সেন্সর বোর্ড, সংস্কৃতিমন্ত্রী, তথ্যমন্ত্রী—এমনকি প্রধানমন্ত্রী পর্যন্ত তাঁরা অভিযোগটি পৌঁছাবেন। আমি মনে করি, এটাই হওয়া উচিত। শিল্পীরা এক হয়ে যেকোনো ধরনের বাধা-বিপত্তি মোকাবেলা করবে।

এই গানে যে ধরনের শব্দ ব্যবহার করা হয়েছে—‘মাতাল হয়ে হিসু করবো দেয়ালে, যা হবে তা দেখা যাবে সকালে’—এমন কথা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমাদের সবারই উচিত এর বিরুদ্ধে প্রতিবাদ করা।’ সুরকার আলাউদ্দিন আলীও স্বাক্ষর করেছেন এতে। তিনি বলেন, ‘গোটা বাংলাদেশের একটা লোকও এই গানটি পছন্দ করেনি। সেন্সর বোর্ড যদি এই গানকে অনুমতি দেয় তাহলে এ ধরনের গান আরো হতে থাকবে, যা কখনোই কাম্য নয়।’