জাতীয়

আবদুল আউয়াল মিন্টুকে দুদকে তলব

By daily satkhira

October 31, 2018

অনলাইন ডেস্ক: বিএনপির ভাইস চেয়ারম্যান ও ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুকে জিজ্ঞাসাবাদ করতে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, আবদুল আউয়াল মিন্টুকে আগামী ৫ নভেম্বর রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তলব করা হয়েছে।

তিনি বলেন, তাকে তলবের নোটিশ বীর উত্তম সিআর দত্ত রোডের অ্যাংকর টাওয়ারে অবিস্থত মাল্টিমোড গ্রুপের ঠিকানায় পাঠানো হয়েছে। দুদকের উপপরিচালক সামছুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করবেন। ভুয়া আর্থিক প্রতিবেদন তৈরি করে ঋণ নেয়া, শত শত কোটি টাকা রাজস্ব ফাঁকি, ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতায় সন্দেহজনক লেনদেন ও বিদেশে অর্থপাচার এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে আবদুল আউয়াল মিন্টুর বিরুদ্ধে।

এই অভিযোগ অনুসন্ধানে দুদকের উপপরিচালক সামছুল আলম ও সহকারী পরিচালক মো. সালাহউদ্দিনের সমন্বয়ে একটি অনুসন্ধান দল গঠন করা হয়েছে। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু নব্বইয়ের দশকে শেখ হাসিনার ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত ছিলেন। পরে তিনি বিএনপিতে যোগ দিয়ে এখন দলটির ভাইস চেয়ারম্যান। এর আগে বিগত সেনা-নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় অন্য অনেক রাজনীতিবিদ ও ব্যবসায়ীর মতো মিন্টুও দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন।