বিনোদন

চাঁদেও জমি আছে শাহরুখ খানের!

By daily satkhira

November 02, 2018

বিনোদনের খবর: বলিউডের বাদশাহ খ্যাত শাহরুখ খানের জন্মদিন আজ। শাহরুখের জন্মদিনে তাঁর বাড়ি মান্নাতের সামনে হাজির হয়েছে অনেক ভক্ত। শাহরুখকে নিয়ে ভক্তদের উম্মাদনার শেষ নেই। শাহরুখের জন্মদিনে চলুন জেনে নেয়া যাক শাহরুখ সম্পর্কে কিছু চমৎকার তথ্য, যা আগে হয় তো শুনেন নি।

শাহরুখ খানের প্রতি জন্মদিনে এক অস্ট্রেলীয় ভক্ত লুনার রিপাবলিক সোসাইটির কাছ থেকে তার জন্য চাঁদের মাটিতে এক টুকরো জমি কিনে রাখেন। আগামীতে চাঁদের ‘দ্য সি অব ট্রাঙ্কুইলিটি’ হতে পারে সবচেয়ে অভিজাত এলাকা। আর সেখানেই জমি রয়েছে শাহরুখের! জীবনের ৫৩ বছর পার করে ৫৪ বছরে পা দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান (এসআরকে)। ‘দিওয়ানা, বাজিগর, দিলওয়ালে দুলহনিয়া থেকে শুরু করে চলতি বছরের শেষে জিরো’ অবিরাম ছুটে চলেছেন নিজেকে বলিউডের শেষ সুপারস্টার দাবি করা এই অভিনেতা। তার জীবনের না জানা কিছু বিষয় নিয়ে এই আয়োজন।

১৯৯৮ সালে একটি অনুষ্ঠানে সেরা অভিনেতার সম্মান পান শাহরুখ। কিন্তু তিনি মঞ্চে ডেকে নেন সালমান খানকে। বলেন, এ পুরস্কার সালমানের প্রাপ্য। সালমান আরও ভাল অভিনেতা। এরপর সালমানকেই কৃতজ্ঞতা সংক্রান্ত বক্তব্য পেশ করতে বলেন।

অপরদিকে শামাক দাভারের ট্রুপ থেকে শাহিদ কাপুরকে বেছে নিয়েছিলেন এসকেআরকে। এনেছেন অভিনয়েও। অভিনয়ে পারদর্শিতার জন্য, বিশ্ব জুড়ে জনপ্রিয় হওয়ায় স্কটল্যান্ডের এডিনবরা বিশ্ববিদ্যালয় থেকে পেয়েছেন ডক্টরেট উপাধি। পাশাপাশি মালয়েশিয়া থেকে পেয়েছেন নাইটহুড সম্মান। এক সমীক্ষায় বলা হয়েছে হলিউড তারকা টম ক্রুজ বা জনি ডেপের থেকেও বেশি সম্পদশালী শাহরুখ খান।

আরেকটি চমকপ্রদ খবর হচ্ছে চিত্রনাট্য না পড়েই বলিউডের সর্বকালের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’তে অভিনয়ে রাজি হয়েছিলেন শাহরুখ। এর কারণ আদিত্য চোপড়ার প্রতি ভালবাসা থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

জানা গেছে আইসক্রিম খেতে একেবারেই পছন্দ করেন না শাহরুখ। কোনো কোনো ভক্তের এ কথা শুনে মন খারাপ হলেও এটাই শাহরুখের ৫৫৫ নম্বর নিয়ে এক ধরনের পাগলামি আছে। সব গাড়ির নম্বর, ফোন নম্বর, এমনকি তার নিরাপত্তারীদের অনেকের ফোন নম্বরেও ৫৫৫ রয়েছে। সূত্র : আনন্দবাজার