খেলা

তাইজুলের ঘূর্ণিতে দিনের প্রথম সাফল্য

By daily satkhira

November 04, 2018

খেলার খবর: সিলেট টেস্টের দ্বিতীয় দিনে দেখেশুনে শুরু করেছিলেন জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান পিটার মুর এবং রেজিস চাকাভা। দুজনের জুটিতে এসে গিয়েছিল ৬০ রান। শেষ পর্যন্ত দিনের খেলার ৪০ মিনিট যেতে না যেতেই নিজের তৃতীয় উইকেট শিকার করলেন তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে শান্তর দুর্দান্ত ক্যাচে পরিণত হলেন ২৮ রান করা চাকাভা।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক টেস্টের প্রথম দিনশেষে ২৩৬ রান তুলে জিম্বাবুয়ে। খেলা হয়েছে মোট ৯১ ওভার। ১৭৩ বলে ৯ বাউন্ডারিতে৮৮ রানের দারুণ এক ইনিংস খেলেন উইলিয়ামস। ৫২ রান করেন অধিনায়ক মাসাকাদজাও। দিনের বাকী সময়টা পিটার মুর (৩৭*) এবং রেজিস চাকাভা (২০) অবিচ্ছিন্ন থেকে কাটিয়ে দেন।

শনিবার সিরিজের প্রথম টেস্টে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানায় সফরকারী জিম্বাবুয়ে। এই ম্যাচে সাদা পোশাকে অভিষেক হয় স্পিনার নাজমুল ইসলাম অপু এবং আরিফুল হকের। বাংলাদেশের কাছে সর্বশেষ চার টেস্টেই হেরেছে জিম্বাবুয়ে। এই সিরিজের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেজিস চাকাভা, ব্র্যান্ডন মাভুটা, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাটারা।