খেলা

কোহলির রেকর্ড ভাঙলেন পাকিস্তানের বাবর

By Daily Satkhira

November 05, 2018

খেলার খবর: ক্রিকেটে রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য। কেউ আজ একটা রেকর্ড সেটা দুদিন পরেই ভেঙে দিয়ে নতুন করে লিখেন অন্য আরেকজন। বলা হয় কোনো রেকর্ডই টিকে থাকবে না আজীবন। সে কথারই প্রমাণ মিলল পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার শেষ টি-টোয়েন্টি ম্যাচে।

পাকিস্তানের টপঅর্ডার ব্যাটসম্যান বাবর আজম ভেঙে দিয়েছেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস বিরাট কোহলির রেকর্ড। কিউইদের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৭৯ রানের ইনিংস খেলার পথে বাবর পূরণ করেছেন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের এক হাজার রান।

বিশ্বের ৫০তম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজার রান করতে বাবর খেলেছেন মাত্র ২৬টি ইনিংস। তার চেয়ে কম ইনিংস খেলে ১০০০ রান করার নজির নেই আর কারো।

এতোদিন ধরে এই রেকর্ডটি ছিল ভারতের অধিনায়ক বিরাট কোহলির দখলে। তিনি তার ক্যারিয়ারের এক হাজার রান করতে খেলেছিলেন ২৭টি ইনিংস। কোহলির এই রেকর্ড ভেঙে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন বাবর।

এখনো পর্যন্ত ২৬ টি-টোয়েন্টি ম্যাচের সবক’টিতে ব্যাটিং করে ৮ ফিফটিতে ৫৪.২৬ গড়ে ১০৩১ রান সংগ্রহ করেছেন বাবর। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে রয়েছেন তিনি।