বিনোদন

যুক্তরাষ্ট্রে বলিউডের সঙ্গে টেক্কা দিচ্ছে ‘দেবী’

By daily satkhira

November 11, 2018

বিনোদনের খবর: দেশের গণ্ডি পেরিয়ে এবার সুদূর যুক্তরাষ্ট্রের জয়ধ্বনি তুলেছে ‘দেবী’। আর তাতে ছবিটির প্রযোজক জয়া আহসান নিজেও খুব খুশি।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে ছবিটির মুক্তি নিয়ে আমরা বেশ আগ্রহী ছিলাম। বিশেষ করে নিউ ইয়র্কে! এজন্য জ্যামাইকা মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষকে বহুবার দৃষ্টি আকর্ষণ করে আমরা মাত্র ৩টি শো পেয়েছিলাম। তারা মূলত বলিউড অভিনেতা আমির খানের ‘থাগস অব হিন্দোস্তান’-এর জন্য তাদের প্রেক্ষাগৃহগুলো আগলে রেখেছিল।’

দুটি ছবিই নিউইয়র্কে ৯ নভেম্বর মুক্তি পাচ্ছে। কিন্তু সব হিসাব উল্টে দিলো ‘দেবী’। আমিরের ছবির অনেক আগেই ‘দেবী’র টিকিট বিক্রি হয়ে গেছে। আর দর্শকদের চাপের কারণে কর্তৃপক্ষ এখন ৩টির জায়গায় ৫টি শো প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে গত ৩ নভেম্বর দেশটির সান ফ্রান্সিসকোতে মুক্তি পেয়েছে ‘দেবী’। এরপর পর্যায়ক্রমে এটি দেখানো হবে দেশটির প্রায় ২০টি শহরে। আমেরিকায় ছবিটি পরিবেশনার দায়িত্বে আছে বায়োস্কোপ।

এ প্রসঙ্গে জয়া বলেন, ‌‘১৫ ডিসেম্বর পর্যন্ত হল বুকিংয়ের তালিকা পেয়েছি। এরমধ্যে সে দেশের ২০টি শহরে ছবিটি প্রদর্শিত হবে।’

এদিকে তৃতীয় সপ্তাহে এসে চলচ্চিত্রটি দেশের ৫০টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দেবী’ অবলম্বনে অনম বিশ্বাস পরিচালিত এই ছবিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী আর রানু চরিত্রে জয়া আহসান। আরও অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ।