খেলা

আমাদের কাছে মাশরাফি শুধুই অধিনায়ক: তামিম

By daily satkhira

November 11, 2018

অনলাইন ডেস্ক: ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মনোনয়নপত্র কেনার বিষয়ে ওপেনার তামিম ইকবাল বলেছেন, মনোনয়ন ফরম কেনার পর রাজনীতির মাঠে মাশরাফি একটি নতুন নাম। এটি তার নতুন পরিচয়। তবে রাজনীতিতে তার নতুন পরিচয় হলেও আমাদের কাছে তিনি শুধু অধিনায়কই হিসেবেই থাকবেন।

রবিবার (১১ নভেম্বর) মিরপুরে একাডেমি মাঠে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তামিম বলেন, যেহেতু এটা ক্রিকেটের বাইরের একটা বিষয়। তাই এই বিষয়ে আমার কিছু না বলাই ভালো। তবে ড্রেসিংরুমে মাশরাফি বিন মর্তুজা আমার কাছে একজন অধিনায়ক। আমি তাকে সেই হিসাবেই দেখতে চাই।

মিরপুর টেস্ট নিয়ে তিনি বলেন, আমার মনে হয়, প্রথম দুই ঘণ্টা উইকেট বেশ কঠিন ছিল। শুরুটা আমরা খুব একটা ভালো করতে পারিনি। তবে পরে মুশফিক আর মুমিনুল যেভাবে লড়াই করেছে সেটারই ফল দিন শেষে পেয়েছে তারা। আপনি দেখেন এখন উইকেট খুব সহজ হয়ে গেছে, রান আসছে। দিন শেষে এটাই টেস্ট ক্রিকেট। আপনি অনেকক্ষণ কষ্ট করবেন এবং একটা সময় তার ফল পাবেন।

তামিম আরও বলেন, মুমিনুলের জন্য আমি খুব খুশি। আমি জানি মুমিনুল কতটা কষ্ট করে। মুশফিক যে কষ্ট করে সেটা আমরা সবাই জানি। কিন্তু মুমনিুলের বিষয়টা সবাই জানে না। সে আসলেই অনেক কষ্ট করে। তার জন্য ব্যক্তিগতভাবে আমি খুব খুশি।

উল্লেখ্য, রবিবার দুপুর দেড়টার দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম কেনেন মাশরাফি। সব ঠিক থাকলে আগামী ২৩ ডিসেম্বর দেশসেরা এই অধিনায়ক তার জন্মভূমি নড়াইল-২ আসনে নৌকা প্রতীক নিয়ে ভোটের লড়াই করবেন।