আন্তর্জাতিক

গাজায় ফের ইসরাইলি হামলা; নিহত ৩

By daily satkhira

November 13, 2018

বিদেশের খবর: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এবারের বিমান হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর প্রকাশ করেছে। গাজা স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে খবরে বলা হয়, সোমবার (১২ নভেম্বর) ইসরায়েলি বিমান হামলায় তিনজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। খবরে আরও বলা হয়, এর আগের দিন ইসরাইলি গুপ্ত হামলায় দুই কমান্ডারসহ সাতজন ফিলিস্তিনি নিহত হয়েছিলেন। এদিকে, গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাস জানিয়েছে, সোমবারের বিমান হামলায় তাদের টেলিভিশন স্টেশনের ভবন ধ্বংসপ্রাপ্ত হয়েছে। তবে আল-আকসা টেলিভিশনে চালানো হয় হামলায় কতজন হতাহত হয়েছে সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বিমান হামলার পাশাপাশি ইসরাইলি বাহিনী জনবহুল গাজা উপত্যকার বিভিন্ন অবস্থানে গোলাবর্ষণ করেছে। খবরে বলা হয়েছে, দিনের শুরুর দিকে গাজা উপত্যকা থেকে ইসরাইলে কয়েকশ’ রকেট হামলার চালানোর পর তারা পাল্টা জবাব দিয়েছে।

ইসরাইল জানিয়েছে, ফিলিস্তিনিদের ছোঁড়া ৩০০টি মিসাইলের প্রায় সবগুলোই তাদের আইরন ডোম সিস্টেম ধ্বংস করতে সক্ষম হয়। কিন্তু একটি মিসাইল একটি বাসে অপর আরেকটি দক্ষিণাঞ্চলীয় ইসরাইলের একটি ভবনে আঘাত হানে। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, ওই হামলায় একজন সেনাসদস্য গুরুতর আহত হয়েছেন।

এর আগে রবিবার ইসরাইলি সেনারা অধিকৃত গাজা উপত্যকায় অনুপ্রবেশ করে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের একজন শীর্ষস্থানীয় কমান্ডারকে হত্যা করেছে। ইসরাইলি সেনাদের ওই আগ্রাসী হামলায় হামাসের আরেকজন স্থানীয় কমান্ডারসহ আরও পাঁচ ফিলিস্তিনি নিহত হয়।