খেলা

পিএসএলে বাংলাদেশের ‘নতুন দুই’

By daily satkhira

November 15, 2018

খেলার খবর: সাকিব-তামিম-মাহমুদউল্লাহ-সাব্বির-বিজয়। বাংলাদেশের পাঁচ ক্রিকেটার খেলেছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। আগামী আসরে আরও দুই বাংলাদেশি ক্রিকেটারের সুযোগ হতে পারে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টুয়েন্টি আসরে।

প্লেয়ার্স ড্রাফটে নাম এসেছে অলরাউন্ডার আরিফুল হক ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানের। গোল্ড ক্যাটাগরিতে আছেন তারা। ২০১৬ সালের ২০ জানুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে টি-টুয়েন্টি অভিষেক হয় তাদের।

গোল্ড ক্যাটাগরিতে আরও আছেন বর্তমানে দেশের ক্রিকেট থেকে নিষিদ্ধ সাব্বির রহমান। ২০ নভেম্বর পিএসএলের চতুর্থ আসরের ড্রাফট অনুষ্ঠিত হবে। ড্রাফট থেকে যেকোনো দলে সুযোগ মিলতে পারে এই তিন ক্রিকেটারের। সাব্বির গত আসরে পিএসএল খেলেছিলেন, সাকিব আল হাসানের বদলি হিসেবে পেশোয়ার জালমির হয়ে।

পিএসএল প্লেয়ার্স ড্রাফটে উন্মুক্ত থাকবেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। তামিম ও সাকিবকে তাদের দল পেশোয়ার জালমি ছেড়ে দিয়েছে। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সও রিটেইন করেনি মাহমুদউল্লাহকে। তাদের ছেড়ে দিলেও প্লেয়ার্স ড্রাফট থেকে আবারও তাদের দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২০১৯ সালের শুরুতে অনুষ্ঠিত হবে পিএসএলের চতুর্থ আসর।